সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আজ গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

শনিবার, জুলাই ১, ২০২৩
আজ গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

সময় জার্নাল ডেস্ক :

নিজ নির্বাচনী এলাকার স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করতে দুই দিনের সফরে গোপালগঞ্জের কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (১ জুলাই) সকাল ৮টায় গণভবন থেকে সড়ক পথে কোটালীপাড়ার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে ব্যানার ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে বিভিন্ন সড়ক। জেলাজুড়ে বিরাজ করছে সাজ সাজ রব।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ দিন সড়ক পথে পদ্মা সেতু হয়ে বেলা ১১টায় প্রধানমন্ত্রী কোটালীপাড়ায় পৌঁছে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঈদুল আজহা উপলক্ষ্যে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা  বিনিময় করবেন। সেখানে আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রী বিকেল ৩টায় কোটালীপাড়া থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন। টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। পরে তিনি বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এরপর প্রধানমন্ত্রী তার টুঙ্গিপাড়ার নিজ বাড়িতে বিশ্রামে যাবেন। সেখানে তিনি রাত্রিযাপন করবেন।

পরদিন ২ জুলাই সকাল ৯টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। পরে তার নিজ বাড়িতে বিশ্রামে যাবেন। এরপর দুপুর ১টায় সড়ক পথে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

বিষয়টি নিশ্চিত করে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর এ সফরকে সুষ্ঠু ও সুন্দর করার জন্য সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স ধোয়া-মোছাসহ উন্নয়নমূলক কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। জেলাবাসী উৎসাহের সঙ্গে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। ব্যানার-ফেস্টুন তোরণে ছেয়ে গেছে জেলার বিভিন্ন সড়ক। এ দিন স্লোগানে স্লোগানে প্রধানমন্ত্রীকে বরণ করে নেবেন নেতাকর্মীরা।

কোটালিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রীর আগমনে আমাদের উপজেলার নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কখন প্রধানমন্ত্রী আসবেন, তার জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি। প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয়ে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভায় অংশ নেবেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের বলেন, আমাদের ঘরের মেয়ে আমাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে টুঙ্গিপাড়ায় আসছেন। তার এই সফরকে সফল করতে আমরা স্থানীয় নেতাকর্মীরা প্রস্তুত রয়েছি। আমরা প্রধানমন্ত্রীকে স্লোগানে স্লোগানে বরণ করে নেব।

এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল