সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ শুরু

বুধবার, জুলাই ১২, ২০২৩
রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক:

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপি। আজ বুধবার দুপুর থেকেই নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। ঢাকা ও আশপাশের জেলাগুলো থেকে দলে দলে নেতা-কর্মীরা আসছেন। তবে পথে পুলিশের বাধা, গ্রেপ্তার ও হয়রানির শিকার হওয়ার অভিযোগ করছে দলটি। বেলা ৩টা থেকে সমাবেশ শুরু হয়েছে। 

অন্যদিকে বিএনপির সমাবেশস্থলের মাত্র দেড় কিলোমিটার ব্যবধানে একই সময়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দুপুর দেড়টার পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসা শুরু করেছেন। এই ‘শান্তি সমাবেশ’ থেকে বিএনপিকে কড়া বার্তা দিতে চায় দলটি। 

কাছাকাছি স্থানে এবং একই সময়ে সমাবেশ করতে উভয় দলকে ২৩ শর্তে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সার্বিক নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে জানতে আজ যোগাযোগ করা হলে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ‘পুলিশের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি রয়েছে।’ 

পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের আশপাশে ও বায়তুল মোকাররমের দক্ষিণ গেট এলাকায় পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলার আশঙ্কা করা হচ্ছে না। তবে বিশৃঙ্খলা মোকাবিলায় প্রস্তুতি রাখা হয়েছে বলে জানান ডিএমপির কর্মকর্তারা। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল