সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সুষ্ঠু নির্বাচনের জন‌্য সংলাপ চায় জাপা

শনিবার, জুলাই ১৫, ২০২৩
সুষ্ঠু নির্বাচনের জন‌্য সংলাপ চায় জাপা

নিজস্ব প্রতি‌বেদক:

সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সহ‌যো‌গিতা চে‌য়ে‌ছে সংস‌দের বিরোধী দল জাতীয় পা‌র্টি (জাপা)। ঢাকা সফ‌রে আসা ইইউ'র প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠ‌কে জাপা ব‌লে‌ছে, রাজনৈতিক দলগুলোর ম‌ধ্যে সংলাপ দরকার।

শনিবার গুলশানে বৈঠক শেষে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দেশের মানুষ চায় নিরপেক্ষ নির্বাচন। সেজন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ দরকার। এজন্য সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকা প্রয়োজন। 

তিনি জানান, নির্বাচন নি‌য়ে কথা হ‌লেও বৈঠকে নির্বাচনকালীন সরকার নিয়ে আলোচনা হয়‌নি।

বৈঠকে আরও ছিলেন, জাপা চেয়ারম্যান জি এম কাদের এবং তার বি‌শেষ দূত মাশরুর মওলা। মাশরুর মওলা সমকাল‌কে বলে‌ন, ইইউ প্রতি‌নি‌ধিরা জা‌নি‌য়ে‌ছেন আগামী সংসদ নির্বাচন পর্যবেক্ষণ কর‌তে তারা পর্যবেক্ষক পাঠা‌বেন। ইইউ'র এই অবস্থান‌কে জাপা স্বাগত জা‌নি‌য়ে‌ছে।

তিনি ব‌লে‌ন, ইইউ প্রতি‌নি‌ধিরা জা‌নেন বিগত নির্বাচনে কী হ‌য়ে‌ছে। তারা তা মু‌খে না বল‌লেও বৈঠ‌কে ম‌নোভা‌বে বু‌ঝি‌য়ে‌ছেন। নির্বাচনকালীন সরকার কেমন হ‌বে তা নি‌য়ে কথা হয়‌নি বৈঠ‌কে। ‌কীভা‌বে নির্বাচন‌কে অবাধ ও সুষ্ঠ‌ু করা যায় তা নি‌য়ে আলোচনা হ‌য়ে‌ছে। 

মাশরুর মওলা ব‌লেন, ইইউ প্রতিনি‌ধিরা জান‌তে চে‌য়ে‌ছেন জাপা আগামী নির্বাচ‌নে কীভা‌বে অংশ নে‌বে? জোট কর‌বে না‌কি এককভা‌বে ভোট কর‌বে? জাপা জা‌নি‌য়ে‌ছে, এককভা‌বে নির্বাচ‌নে অংশ নেওয়ার প্রস্তু‌তি চল‌ছে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল