রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বোলারদের তালিকায় ৮ ধাপ এগিয়েছে সাকিব

বুধবার, জুলাই ১৯, ২০২৩
বোলারদের তালিকায় ৮ ধাপ এগিয়েছে সাকিব

স্পোর্টস ডেস্ক:

বুধবার টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাতে বোলারদের তালিকায় ৮ ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান। নাসুম আহমেদের উন্নতি হয়েছে ১৭ ধাপ। ব্যাটিংয়ে তিন ধাপ এগিয়েছেন লিটন দাস।

আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। দলগত অর্জনের পাশাপাশি ব্যক্তিগত নৈপুণ্যও দেখিয়েছেন সাকিব-লিটনরা। তাতে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তাদের।

দুই ম্যাচের সিরিজে বল হাতে দুই ম্যাচে ৪ উইকেট নিয়েছেন সাকিব। যার সুবাদে তার নামের পাশে যোগ হয়েছে ৩২ রেটিং পয়েন্ট। বর্তমানে ৬১৬ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের মধ্যে ১৬তম অবস্থানে সাকিব।

নাসুমের উন্নতিটা অবাক করার মতো। সিরিজে মাত্র ১টি উইকেট পান এই স্পিনার। তবে বেশ মিতব্যয়ী ছিলেন। ৭ ওভারে মাত্র ৩৫ রান দেন নাসুম। তার নামের পাশে যোগ হয়েছে ৫৫ রেটিং পয়েন্ট। ফলে এক লাফে ৫০ থেকে ৩৩ নম্বরে উঠে এসেছেন বাঁহাতি এই স্পিনার।

এক ম্যাচ খেলা হাসান মাহমুদ ৪ ধাপ এগিয়ে অবস্থান করছেন ৪৩ নম্বরে। মোস্তাফিজুর রহমান এক ধাপ পিছিয়ে ২২ এবং তাসকিন আহমেদ আগের মতো ৩২তম অবস্থানে। বোলিং ক্যাটাগরিতে শীর্ষ তিনে আছেন রশিদ খান, জশ হ্যাজলউড ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে লিটন দাস এগিয়েছেন তিন ধাপ। দুই ম্যাচে ৫৩ রান করে ডানহাতি এই ওপেনার ২১ থেকে ১৮তম স্থানে উঠে এসেছেন।

তিন ধাপ এগিয়েছেন সাকিবও। দুই ম্যাচে ৩৭ রান করা বাংলাদেশ অধিনায়ক ৬৩ থেকে ৬০তম অবস্থানে এসেছেন। একধাপ এগিয়ে ৫৭ নম্বরে অবস্থান করছেন আফিফ হোসেন ধ্রুব।

তবে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ব্যর্থ (১৪ ও ৪) নাজমুল হোসেন শান্ত তিন ধাপ পিছিয়ে ২৬ নম্বরে নেমে গেছেন। ব্যাটিং ক্যাটাগরিতে শীর্ষ তিন স্থান হলো সূর্যকুমার যাদব, মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের।

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিং অপরিবর্তিত আছে। আগের মতোই শীর্ষে আছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। দুইয়ে ভারতের হার্দিক পান্ডিয়া ও তিনে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল