সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

গণতন্ত্র মঞ্চ ২৭শে জুলাই সমাবেশ করবে ঢাকায়

শনিবার, জুলাই ২২, ২০২৩
গণতন্ত্র মঞ্চ ২৭শে জুলাই সমাবেশ করবে ঢাকায়

সময় জার্নাল ডেস্ক:


এক দফার যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসাবে আগামী ২৭শে জুলাই ঢাকায় সমাবেশ কর্মসূচির ঘোষণা দিল গণতন্ত্র মঞ্চ। শনিবার বিকালে রাজধনীর রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক। লিখিত বক্তব্যে তিনি বলেন, এক দফা ঘোষিত হবার পর যুগপৎ আন্দোলনে পদযাত্রার বার্তাটি খুব পরিষ্কার যে, অনতিবিলম্বে এই সরকারকে পদত্যাগের ঘোষণা দিতে হবে এবং অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠার রাস্তা খুলে দিতে হবে। আর আমরা স্পষ্টভাবে মনে করি যে, চরম কর্তৃত্ববাদী বর্তমান সরকারের পরিবর্তনের পাশাপাশি গোটা অগণতান্ত্রিক, বৈষম্যমূলক, জবাবদিহিহীন, নিপীড়নমূলক রাষ্ট্র, সরকার ও শাসনব্যবস্থার গুণগত পরিবর্তন না হলে নির্বাচনের মধ্য দিয়ে সরকারের পরিবর্তন ঘটলেও বাস্তবে অগণতান্ত্রিক জবাবদিহিহীন ব্যবস্থার পরিবর্তন ঘটবে না। সে কারণে আমরা সংস্কার প্রভাবকে বিশেষ গুরুত্ব সহকারে হাজির করেছি। যুগপৎ আন্দোলনের ভিত্তি হিসাবেও সংস্কার প্রস্তাবকে উপস্থাপন ও জনপ্রিয় করে তুলতে আমাদের ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রেখেছি।


তিনি বলেন, আমরা এক দফার ভিত্তিতে চলমান গণআন্দোলনকে গণঅভ্যুত্থানের পথে নিয়ে যাওয়ার উদ্যোগের পাশাপাশি গোটা ব্যবস্থা পরিবর্তনের ৩১ দফা সংস্কার প্রস্তাবনার ভিত্তিতে জনগণকে ঐক্যবদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা আশা করি গণআন্দোলনের ১ দফার এই যৌথ ঘোষণা ও ৩১ দফা সংস্কার প্রস্তাব ইতিমধ্যে আন্দোলনের রাজনৈতিক ভিত্তিকে আরও জোরদার করেছে, আন্দোলনকে গুণগত দিক থেকে নতুন স্তরে উন্নীত করেছে। এই প্রস্তাবনা আন্দোলনের প্রতি দেশবাসীর সমর্থন, সহযোগিতা এবং আস্থা-বিশ্বাস আরও বাড়িয়ে তুলছে।


তিনি বলেন, বর্তমান সরকারের দেশ চালানোর কোনো প্রকার রাজনৈতিক ও নৈতিক বৈধতা নেই। তাদের দখলদারিত্বমূলক শাসনে দেশ, জনগণ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ বড় ধরনের বিপর্যয়ে নিপতিত হয়েছে। মানুষ অবিলম্বে বিদ্যমান ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান চায়।এবার দেশের জনগণ এই আন্দোলনের বিজয়ের মধ্য দিয়ে তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠাসহ রাজনৈতিক ও অর্থনৈতিক অধিকার নিশ্চিত করবে, এই আশা আমরা রাখি।পরবর্তী কর্মসূচি ঘোষণা দিয়ে তিনি বলেন, এক দফার যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসাবে গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে আগামী ২৭শে জুলাই বিকাল ৩ টায় ঢাকায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করছি। সমাবেশের স্থান পরে জানানো হবে। আমরা আশা করি শান্তিপূর্ণ এই কর্মসূচিতে সরকার ও সরকারি দল কোনপ্রকার উসকানি বা বাধা প্রদান করবে না। 

 

এসএম





Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল