সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেবে ইতালি

মঙ্গলবার, জুলাই ২৫, ২০২৩
বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেবে ইতালি

সময় জার্নাল ডেস্ক:

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিয়োগের আগ্রহ দেখিয়েছে ইতালি। বিশেষ করে দেশটির কৃষি ও সেবা খাতে জনশক্তি নিতে আগ্রহী দেশটি। 

সোমবার ইতালির রোমে জাতিসংঘের খাদ্যব্যবস্থা শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেশটির তিন মন্ত্রীর বৈঠক হয়। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) সদর দপ্তরে অনুষ্ঠিত এই বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। খবর- বাসস 

বৈঠকে ইতালির মন্ত্রীদের উদ্ধৃতি দিয়ে আব্দুল মোমেন বলেন, ‘ইতালি তার সেবা ও কৃষি খাতে বাংলাদেশ থেকে আরও কর্মী নিতে চায়।’

তিনি বলেন, ‘ইতালি খুবই খুশি যে, বাংলাদেশ সব সময়ই বৈধ উপায়ে শ্রমিক অভিবাসনে সহায়তা করছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈঠকে কর্মীদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে যথাযথ চ্যানেল বজায় রাখার বিষয়টি গুরুত্ব পায়। বৈঠকে অবৈধ শ্রমিকদের বিষয়টি উঠে আসে। প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশ সব সময় অবৈধ শ্রমিকদের নিরুৎসাহিত করে। বৈধ ও অবৈধ উভয় ধরনের শ্রমিকই ইতালি, এমনকি বাংলাদেশের অর্থনীতিতে অবদান রাখছেন। 

এফএওর সদর দপ্তরে ইন্টারন্যাশনাল ফান্ড অব অ্যাগ্রিকালচারাল ডেভেলপমেন্টের (আইএফএডি) প্রেসিডেন্ট আলভারো লারিওর সঙ্গে আরেকটি বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বৈঠকে তিনি বাংলাদেশে গম ও ভোজ্যতেলের উৎপাদন বাড়াতে আইএফএডির সহায়তা চেয়েছেন।

বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক সিন্ডি হেনসলি ম্যাককেইনও এফএওর সদর দপ্তরে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। বৈঠকে প্রধানমন্ত্রী ডব্লিউএফপিকে বাংলাদেশের জন্য তহবিল সংগ্রহ করতে বলেছেন, বিশেষ করে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল