সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মিছিলের পর মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির বিপুল নেতাকর্মী

শুক্রবার, জুলাই ২৮, ২০২৩
মিছিলের পর মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির বিপুল নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক:

একদফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে আজ শুক্রবার বেলা দুইটায় শুরু হবে বিএনপির মহাসমাবেশ। এতে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্তের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসছেন। সকাল ১১টার আগেই বিএনপির নেতাকর্মীতে ভরে গেছে সমাবেশস্থল। আশপাশের এলাকা মতিঝিল, কাকরাইল, মালিবাগ ছাড়িয়ে গেছে নেতাকর্মীদের ভিড়। লোকারণ্য এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। 

বেলা ১১টা ২৫ মিনিটে সমাবেশস্থলে উপস্থিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। 

দুপুর সাড়ে ১২টায় দেখা যায়, রাজধানীর নয়াপল্টনে আসা মিছিল থেকে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের বিভিন্ন স্লোগান দেওয়া হচ্ছে। এসব মিছিলের লোকেরা আশপাশের সড়ক ও অলিগলিতে অবস্থান নিচ্ছেন। মহাসমাবেশে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্তের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসছেন। 

ট্রাক দিয়ে অস্থায়ীভাবে সমাবেশের মঞ্চ তৈরি করা হয়েছে। নয়াপল্টনে শুরু হতে যাওয়া এই সমাবেশের ব্যানারে লেখা হয়েছে, ‘গণতন্ত্রের ঘাতক, সর্বগ্রাসী দুর্নীতি ও সর্বনাশা অনাচারে লিপ্ত ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনে একদফার মহাসমাবেশ।’

সরেজমিন দেখা যায়, সমাবেশে অংশ নিতে সকাল ৬টা থেকে ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন। মগবাজার, মালিবাগ, মৎস্য ভবন এবং জাতীয় প্রেস ক্লাবের সামনেও জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। তারা মাথায় বিভিন্ন রঙের ক্যাপ পড়ে এসেছেন। 

এদিকে, সমাবেশকে ঘিরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করছেন।

বিএনপি নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে সকাল ৯টা থেকেই জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পরিবেশনার সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সঞ্চালনায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল