সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সমাগম বাড়িয়ে ফের সড়কে শিক্ষকরা

রোববার, জুলাই ৩০, ২০২৩
সমাগম বাড়িয়ে ফের সড়কে শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক:

রাজনৈতিক অস্থিরতার মাঝেও জাতীয়করণের দাবিতে ২০তম দিনের মতো জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। গেল দুই দিন স্বল্প পরিসরে অবস্থান নিলেও রোববার (৩০ জুলাই) সমাগম বাড়িয়ে আবারও প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়েছেন তারা।

শিক্ষকরা বলছেন- আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই, প্রধানমন্ত্রীর ঘোষণা ছাড়া ক্লাসে ফিরে যাব না।রোববার দুপুরে প্রেসক্লাব এলাকা ঘুরে দেখা যায়, গত কয়েকদিনের মতো আজ সকাল থেকেও শিক্ষকদের শ্লোগানে উত্তাল জাতীয় প্রেসক্লাব এলাকা। পাশাপাশি প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নেওয়ার কারণে পল্টন থেকে মৎস্যভবন যাওয়ার সড়ক বন্ধ রয়েছে। এতে এই রুটে চলাচলকারী যানবাহনগুলো কাকরাইল হয়ে মৎস্যভবন সড়কে প্রবেশ করে মতিঝিল রুটে চলাচল করছে। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে একটি ব্যানারও লাগিয়েছেন আন্দোলনকারীরা।

শিক্ষক নেতারা বলছেন, ১২ হাজার টাকায় ১৫ দিনও চলা যায় না। সেখানে এক মাস চলব কীভাবে? এই বেতনে চাকরি করছেন মাধ্যমিক শিক্ষকরা। এটা লজ্জার। এ বৈষম্য দূর না করা পর্যন্ত আমরা স্কুলে ফিরে যাব না। আমাদের সঙ্গে ছাত্র-ছাত্রীরাও আছে, অভিভাবকরাও আছেন। গভর্নিং বডির সদস্যদেরও সম্মতি আছে। শুধু শিক্ষামন্ত্রী আর মাউশি আমাদের সঙ্গে নেই। তাদের কারণেই জাতীয়করণ আটকে আছে।Movementতারা আরও বলছেন, আজ ২০তম দিনের মতো আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। নিরাপত্তার বিষয় সামনে রেখে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও পুলিশের পক্ষ থেকে আমাদেরে কর্মসূচি স্থগিত রাখতে বলা হয়েছে। কিন্তু যেহেতু আমাদের দাবি আদায় হয়নি এবং লাগাতার অবস্থান কর্মসূচি চলছে, তাই স্বল্প পরিসরে হলেও অবস্থান চালিয়ে যাব আমরা।

এর আগে নির্বাচনের আগে জাতীয়করণ সম্ভব নয় জানিয়ে সম্প্রতি শিক্ষামন্ত্রী শিক্ষকদের শ্রেণিকক্ষে ফিরে যেতে বলেছিলেন। তবে ওই সময় শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ নিয়ে কাজ চলছে বলেও জানিয়েছিলেন তিনি। যদিও দাবি আদায় না হওয়ায় আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষকরা, তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রত্যাশা করছেন।

গত ১১ জুলাই সারাদেশ থেকে বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা ঢাকায় এসে এই আন্দোলনে যোগ দেন। আজ রোববার শিক্ষকদের এই কর্মসূচির ২০তম দিন চলছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল