সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাস পোড়ানোর ঘটনায় বিএনপির ১০৯ নেতাকর্মীর নামে মামলা

রোববার, জুলাই ৩০, ২০২৩
বাস পোড়ানোর ঘটনায় বিএনপির ১০৯ নেতাকর্মীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর যাত্রাবাড়ীতে স্বদেশ পরিবহনের একটি বাস পোড়ানোর ঘটনায় গতকাল শনিবার রাতে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) বাদী হয়ে মামলা করেছেন। যাত্রাবাড়ী থানায় দায়ের করা এই মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১০৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। 

মামলার এজাহারে বলা হয়, বিএনপির নেতাকর্মীরা শনিবার আনুমানিক দুপুর সাড়ে ১২টায় হঠাৎ একটি বিক্ষোভ মিছিল করে যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেশীয় অস্ত্রশস্ত্র, ইটপাটকেল, বাঁশের লাঠি ও ককটেল নিয়ে আসেন। সেখানে তারা সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন। রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যান চলাচল বন্ধ করে জনগণের চরম ভোগান্তির সৃষ্টি করেন এবং পুলিশের ওপর হামলা করেন। এ সময় স্বদেশ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

এদিকে, শনিবারের সহিংসতার ঘটনায় ৭০০ জনের মতো ব্যক্তিকে আটক করা হয়েছে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রোববার সচিবালয়ে এক বৈঠকের পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘সহিংসতায় সংশ্লিষ্টতা ছিল না এমন কেউ আটক হলে থানা থেকে ছেড়ে দেওয়া হবে।’ তবে শনিবার আটক হওয়াদের মধ্যে কতজনকে আদালতে পাঠানো হয়েছে তার সঠিক সংখ্যা স্বরাষ্ট্রমন্ত্রী এখনো জানেন না। 

গত শুক্রবার ঢাকায় মহাসমাবেশ করে বিএনপি। পরে শনিবার রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি দিয়েছিল। এ কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের অন্তত পাঁচটি জায়গায় দফায় দফায় সংঘর্ষ হয়। 

অন্যদিকে, শনিবার ‘সতর্ক পাহারার’ নামে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে কোনো কোনো জায়গায় সংঘর্ষে জড়ান। সংঘর্ষে বিভিন্ন পক্ষের অনেকে আহত হয়েছেন। বিএনপির অনেক নেতাকর্মী আটক বা গ্রেপ্তার হন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল