সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আগামীকাল থেকে আমরণ অনশন

সোমবার, জুলাই ৩১, ২০২৩
আগামীকাল থেকে আমরণ অনশন

নিজস্ব প্রতিনিধি:

জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ না পেলে আগামীকাল ১ আগস্ট থেকে কাফনের কাপড় পরে আমরণ অনশন করবেন। 

রোববার (৩০ জুলাই) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনের কর্মসূচি থেকে এ ঘোষণা দেন বাংলাদেশ টিচার্স অ্যাসোসিয়েশনের (বিটিএ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. কাওছার আহমেদ।

এদিকে, রোববার সন্ধ্যায় শিক্ষকদের সংগঠন বিটিএ’র পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতেও এ কর্মসূচির কথা জানানো হয়।

এতে বলা হয়, জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকরা টানা ২০ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন। তারা এখন প্রধানমন্ত্রীর সঙ্গে পাঁচ মিনিট কথা বলতে চান। সোমবারের (৩১ জুলাই) মধ্যে যদি শিক্ষকরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পান বা সুনির্দিষ্ট নির্দেশনা দিয়ে শ্রেণিকক্ষে ফেরত না নিলে ১ আগস্ট থেকে কাফনের কাপড় পরে প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন করা হবে।

বিটিএ’র সাধারণ সম্পাদক কাওছার আহমেদ বলেন, ‘১ আগস্ট সকাল ৯টায় আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কর্মসূচি শুরু করবো। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ছাড়া আমরা শ্রেণিকক্ষে ফিরে যাবো না।’

গত ১১ জুলাই থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়করণের দাবিতে আন্দোলন করছেন এমপিওভুক্ত শিক্ষকরা। এর মধ্যে তাদের সঙ্গে এক দফা বৈঠকও করেছেন শিক্ষামন্ত্রী। তবে বৈঠক ফলপ্রসূ হয়নি জানিয়ে কর্মসূচিতে অনড় শিক্ষকরা।

অন্যদিকে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, জাতীয়করণের সম্ভাব্যতা যাচাইয়ে আমরা দুটি কমিটি করেছি। এটা নিয়ে কাজ চলছে। দেশের রাজনৈতিক পরিস্থিতি কিছুটা অস্থিতিশীল। এর মধ্যে শিক্ষকদের রাস্তায় না থেকে ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন তিনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল