সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ শুরু

সোমবার, জুলাই ৩১, ২০২৩
সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক:

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ শুরু হয়েছে। আজ সোমবার বিকেল তিনটার দিকে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। 

গত রোববার (২৯ জুলাই) ঢাকার প্রবেশপথে বিএনপি ঘোষিত ‘অবস্থান কর্মসূচিতে পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের যৌথ আক্রমণ, হামলা, নির্যাতন ও পাইকারি হারে গ্রেপ্তারের প্রতিবাদে’ এই জনসমাবেশ করছে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এ জনসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব তারভীর আহমেদ রবিনের সঞ্চালনায় এ জনসমাবেশর প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশ থেকে একদফা দাবিতে চলমান আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তিনি।

এদিকে সমাবেশ অংশ নিতে দুপুর দুইটা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন বিএনপি ও এর অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তাদেরকে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। 

জনসমাবেশকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সমাবেশকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

উদ্যানের আশপাশ এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। মৎস্য ভবন এলাকা, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন, শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় পুলিশের অবস্থান লক্ষ করা গেছে। এর মধ্যে মৎস্য ভবন এলাকায় পুলিশের কয়েকটি সাঁজোয়া যান দেখা গেছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল