সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আগস্টের প্রথম প্রহরে ইবিতে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩
আগস্টের প্রথম প্রহরে ইবিতে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শোকের মাস আগস্ট  উপলক্ষে মোমবাতি জ্বালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের এবং গ্রেনেড ও সিরিজ বোমা হামলায় শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়েছে।

মঙ্গলবার (১ আগস্ট) রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শাখা ছাত্রলীগের আয়োজনে এই মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়।

এর আগে রাত ১১টা ৫০ মিনিটে কর্মসূচির অংশ হিসেবে শোক মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের জিয়া মোড় থেকে শুরু হয়ে প্রধান ফটক সম্মুখে ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়ে মূল কর্মসূচিতে মিলিত হয়।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে  সহ সভাপতি তন্ময় সাহা টনি, মৃদুল হাসান রাব্বি, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মোমবাতি প্রজ্জ্বলন শেষে সংক্ষিপ্ত আলোচনায় সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ' এই মাসে আমরা শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারিয়েছি। যার অবদানে বাংলাদেশ সৃষ্টি হয়েছে। যিনি আমাদেরকে উপহার দিয়েছেন একটি লাল সবুজের পতাকা। তারই সুযোগ্য কন্যা আমাদেরকে দিয়েছেন ডিজিটাল বাংলাদেশ।

কোনো দেশীয় ও আন্তর্জাতিক মহল যদি এই দেশকে অস্থিতিশীল করার পায়তারা করে শোকের মাসে সবাই কাধে কাধ রেখে ইবি শাখা ছাত্রলীগ সেই জঙ্গিবাদী গোষ্ঠীর অপশক্তিকে রুখে দেবে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সকল নেতাকর্মী সজাগ থাকতে হবে যাতে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায় থাকে।'

শেষে শোকাবহ আগস্ট উপলক্ষে কেন্দ্র ঘোষিত মাসব্যাপী কর্মসূচিসমূহ সুষ্ঠুভাবে পালন করার জন্য সকল নেতাকর্মীদের আহবান জানান তিনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল