সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভর্তির আবেদন শুরু ১০ আগস্ট, ক্লাস ৮ অক্টোবর

রোববার, আগস্ট ৬, ২০২৩
ভর্তির আবেদন শুরু ১০ আগস্ট, ক্লাস ৮ অক্টোবর

নিজস্ব প্রতিনিধি:

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করা শিক্ষার্থীদের ফলের ভিত্তিতে অনলাইনে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হবে আগামী ১০ই আগস্ট। আগামী ২০শে আগস্ট পর্যন্ত প্রথম পর্যায়ের আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

এবারও তিন পর্যায়ে আবেদন গ্রহণ করা হবে। একাদশের ক্লাস শুরু হবে ৮ই অক্টোবর থেকে।

রোববার একাদশ শ্রেণিতে ভর্তির বিস্তারিত তথ্যসংক্রান্ত নীতিমালায় বলা হয়, প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে ৫ই সেপ্টেম্বর। এরপর ১৬ই সেপ্টেম্বর দ্বিতীয় এবং ২৩শে সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে। তিন ধাপের ফল প্রকাশের পর ২৬ থেকে ৫ই অক্টোবর একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া চলবে।

ক্লাস শুরু হবে ৮ই অক্টোবর থেকে। ভর্তির জন্য কোনো পরীক্ষা বা হাতে হাতে কোনো আবেদন গ্রহণ করা হবে না। কেবল অনলাইনে আবেদন করা যাবে।

অনলাইনে www.xiclassadmission.gov.bd  ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরা একাদশে ভর্তির আবেদন করতে পারবে।

১৫০ টাকা আবেদন ফি জমা দিয়ে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজে ভর্তির পছন্দক্রম দেওয়া যাবে আবেদনে।  একজন শিক্ষার্থী যতগুলো কলেজে আবেদন করবে, তার মধ্য থেকে তার মেধা, কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) ও পছন্দক্রমের ভিত্তিতে একটি কলেজে তার অবস্থান নির্ধারণ করা হবে প্রকাশিত ফলাফলে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল