রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

এবার ২ উইকেটে জয়ী ক্যারিবিয়ানরা

সোমবার, আগস্ট ৭, ২০২৩
এবার ২ উইকেটে জয়ী ক্যারিবিয়ানরা

স্পোর্টস ডেস্ক:

আইসিসি-র ক্রমতালিকায় টি-টোয়েন্টি ক্রিকেটে ভারত এক নম্বর দল। কিন্তু ক্যারিবিয়ান সফরে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে সেটা বোঝা দেয়। পর পর দু’টি ম্যাচে হেরে গেল ভারতীয়রা। প্রথম ম্যাচে রান তাড়া করতে গিয়ে হার। রোববার ভারত হারল প্রথমে ব্যাট করে। দু’টি ম্যাচেই দোষ ব্যাটারদের।

রোববার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হার্দিক। কিন্তু তার দল মাত্র ১৫২ রান তোলে। তিলক বর্মার অর্ধশতরান না থাকলে সেটাও হতো কি না সন্দেহ। শুভমন গিল (৭) এবং সূর্যকুমার যাদবের (১) রান না পাওয়া ভারতীয় ক্রিকেটের জন্য বড় চিন্তার কারণ হতে পারে। সামনে এশিয়া কাপ।

এই বছর বিশ্বকাপও রয়েছে। তার আগে এই দুই ব্যাটারকে রানে ফেরাতেই হবে রাহুল দ্রাবিড়দের। ঈশান কিশন ২৭ রান করেন। তিনি রোমারিয়ো শেফার্ডের ইয়র্কারে বোল্ড হয়ে যান। ওই বলে যে কোনও ব্যাটারই আউট হতে পারতেন। ওই উইকেটটির জন্য রোমারিয়োকে পূর্ণ কৃতিত্ব দিতে হবে। অধিনায়ক হার্দিক ২৪ রান করেন।

সব থেকে আলোচনা হওয়া উচিত সঞ্জু স্যামসনের আউট নিয়ে। যে ব্যাটারকে দলে না নিলে বার বার প্রশ্ন ওঠে, তিনি সুযোগ পেয়ে যেভাবে নিজের উইকেট ছুড়ে দিয়ে এলেন তা সমালোচনার জায়গা তৈরি করে দিলো। ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড হলেন তিনি। এমন একটা সময় এই কাণ্ড তিনি করলেন, যখন ভারতের তিন উইকেট পড়ে গেছে এবং হাতে ন’ওভার রয়েছে।

আগের ম্যাচে রান আউট হয়েছিলেন তিনি, কিন্তু এই ম্যাচে হেলায় সুযোগ হারালেন সঞ্জু। ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পেয়ে একটি মাত্র অর্ধশতরান করা কেরলের এই উইকেটরক্ষক ব্যাটার আগামী দিনে আর ক’টা সুযোগ পাবেন তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। আয়ারল্যান্ড এবং এশিয়ান গেমসে সুযোগ পাওয়া জীতেশ শর্মা যদি নিয়মিত রান করতে পারেন, তাহলে সঞ্জুর চাপ যে আরও বাড়বে তা বলাই যায়।

ভারতীয় বোলারেরা দলকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন। মাত্র ২ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে হঠাৎ চাপে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সেই চাপ শেষ পর্যন্ত ধরে রাখতে পারলেন না আরশদীপ, মুকেশেরা। সাত বল বাকি থাকতেই জয়ের রান তুলে নেয় ক্যারিবিয়ান বাহিনী

পরের ম্যাচ মঙ্গলবার। শেষ তিনটি ম্যাচের মধ্যে একটিতে হারলেই টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া হবে ভারতের। ক্রমতালিকায় শীর্ষে থাকা দল হেরে যাবে এবারের এক দিনের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা দলের বিরুদ্ধে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল