সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: আইজিপি

বুধবার, আগস্ট ১৬, ২০২৩
আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: আইজিপি

নিজস্ব প্রতিবেদক:

দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা যারা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে রাজধানীর রাজারবাগের পুলিশ লাইন্সের অডিটোরিয়ামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলেচনা সভা এবং পুরষ্কার বিতরণী এ অনুষ্ঠান আয়োজন করে বাংলাদেশ পুলিশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সম্প্রতি জঙ্গিদের তৎপরতা নিয়ে প্রশ্ন করা হলে পুলিশের মহাপরিদর্শক বলেন, জঙ্গিরা যখনই সংগঠিত হয়ে শক্তির জানান দেওয়ার চেষ্টা করেছে তাদেরকে নিস্ক্রিয় করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সক্ষম হয়েছি। যেখানেই তারা সংঘটিত হওয়ার চেষ্টা করে আমরা কিন্তু তথ্য পেয়ে যাই। এ কারণে আপনারা দেখেছেন আমরা তাদের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করতে সক্ষম হয়েছি। জঙ্গিদের সংঘটিত হওয়ার যেকোনো ধরনের চেষ্টা আমরা রুখে দিতে সক্ষম। 


সাঈদীর মৃত্যুর পর নাশকতার চেষ্টা করা হয়েছে এর প্রেক্ষিতে পুলিশ কি ব্যবস্থা নিয়েছে এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আপনারা জানেন তাদের জানাজার জন্য অনুমতি দেওয়া হয়েছিল কিন্তু তারা তা করেনি। ফলে দেশের বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর অবনতি ঘটানোর চেষ্টা করে। যখনই নাশকতার চেষ্টা করা হবে, আনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করা হবে সেটার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। 

সাঈদীর মৃত্যুকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এক চিকিৎসককে হুমকির ঘটনায় চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, তিনি জিডি করেছেন ধানমন্ডি থানায় তার বিষয়টি আমরা জেনেছি। তার সাথে কথা বলে হুমকিদাতাদের আমরা চিহ্নিত করার চেষ্টা করব। হুমকিদাতাদের চিহ্নিত করে বাংলাদেশ আইনে যে ধরনের ব্যবস্থা গ্রহণ করা দরকার সেই ব্যবস্থা গ্রহণ করব। 

বঙ্গবন্ধুর স্মৃতিকে বিভিন্ন সময়ে আসা শাসক গোষ্ঠী মুছে ফেলেছিল জানিয়ে তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুর স্মৃতি মুছে ফেলতে চেয়েছিল। তাদের সময়ে মুক্তিযোদ্ধারাও পরিচয় দিতে পারতেন না। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল