সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

মঙ্গলবার, অক্টোবর ৩, ২০২৩
নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে দিনব্যাপী ‘Training on Outcome Based Education (OBE) Curriculum and Co-Curricular Activities’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (০৩ অক্টোবর ২০২৩) নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোঃ মুহাইমিনুল ইসলাম সেলিম এর সঞ্চালনায় প্রশিক্ষণ কোর্সের রিসোর্স পার্সন হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এসিসিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আশরাফুল আলম এবং মাইক্রোবায়োলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

প্রশিক্ষণে নোবিপ্রবির নতুন তিনটি বিভাগের নবীন শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। বিভাগগুলো হলো মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, পদার্থ বিভাগ ও রসায়ন বিভাগ। এছাড়াও প্রশিক্ষণে নোবিপ্রবির অন্যান্য বিভাগগুলো থেকে একজন করে শিক্ষক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘আমরা সবসময় তাৎক্ষণিক ফলাফল পাওয়ার চেষ্টা করি যা কখনোই উচিৎ নয়। আমাদেরকে আরও ধৈর্যশীল হতে হবে। দক্ষতা ও পেশাগত উৎকর্ষতার মাধ্যমে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। নবীন শিক্ষকদের উদ্দেশ্যে মাননীয় উপাচার্য বলেন, শিক্ষকতা একটি মহৎ পেশা। এই পেশায় আপনাদের নিজেদেরকে ঢেলে সাজানোর সুযোগ রয়েছে। আপনারা কাজের মাধ্যমে নোবিপ্রবিকে গতিশীল রাখবেন এই প্রত্যাশা করি।’

নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘আজকের এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা। পেশাগত উৎকর্ষতা অর্জনে এ ধরণের প্রশিক্ষণ কোর্সের প্রয়োজনীয়তা রয়েছে। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা নোবিপ্রবি পরিবারও সহযোগী হব।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল