সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ডিএসএজিবি আয়োজিত আলোচনা সভা ও মিলন মেলা অনুষ্ঠিত

মঙ্গলবার, অক্টোবর ৩, ২০২৩
ডিএসএজিবি আয়োজিত আলোচনা সভা ও মিলন মেলা অনুষ্ঠিত

সময় জার্নাল ডেস্ক:

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের(গবি) ধামরাই স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গণ বিশ্ববিদ্যালয় (জিএসএজিবি) এর আয়োজিত আলোচনা সভা ও মিলন মেলা - ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধামরাইয়ের গবি শিক্ষার্থী রাশেদুল কবির। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ২০ আসনের এমপি ও সভাপতি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমেদ এবং  প্রধান আলোচক গবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন।

উক্ত অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীর পক্ষে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সানজিদা জান্নাত পিংকি। তিনি বলেন,'ধামরাই শব্দটা নিজেই এক ইতিহাস ও ঐতিহ্যের ধারক। আমরা এই মাটির মানুষ আজ একত্রিত হয়েছি এক ছাতার নিচে আসার জন্য,উন্নয়নের-প্রগতির পথে এগিয়ে যেতে। আমরা পারি এবং পারব। অতীতের সোনালী ইতিহাসে কথা মাথায় রেখে নবযাত্রার ঝান্ডাধারী হওয়ার এই সিলসিলা হোক অনির্বাণ।'

প্রধান আলোচক অধ্যাপক ড. মো আবুল হোসেন বলেন,আমাদের বিশ্ববিদ্যালয় সব সময় নিম্ন আয়ের মানুষের জন্য কাজ করে বিভিন্ন বৃত্তিও প্রদান করে থাকে যার একটি অংশ আসে বেনজীর ভাই থেকে। তিনি আমার স্কুলের বড় ভাই ছিলেন। আমরা ধামরাই এর বাসিন্দারা আমাদের এমপি বেনজীর আহমেদ এর পরিচয় দিতে গর্ববোধ করি,যেখানে অন্য অনেক এলাকার মানুষ তাদের এমপির নাম ও নিতে চায় না। আমাদের এমপি'র কোনো দুর্নাম নেই এবং উনার সমকক্ষ কোনো রাজনীতিবীদ ধামরাইয়ে নেই। উনি ২বারের বিজয়ী এমপি আমরা আশা করবো এইবারও তিনি জয়ী হয়ে আমাদের ধামরাইয়ের আরো উন্নতি করবে।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব বেনজীর আহমেদ বলেন,আজকে এই মিলন মেলা তোমাদের মাধ্যমে শুরু হয়েছে এবং আশা করবো এইটা চলমান থাকবে। গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধেরই একটি ফসল। একটি বিশ্ববিদ্যালয়ে একই উপজেলার ৪০০ শিক্ষার্থী কোনো ক্যাম্পাসে এইটা বিরল। ধামরাই অনেক আগে থেকেই শিক্ষিত অঞ্চল এর ধারাবাহিকতা এখনো বজায় আছে। আমরা ধামরাইয়ের উন্নয়নে অনেক কাজ করছি সবাইকে একত্রিত করে জনবল তৈরি করছি। সবাইকে এক ছাতার নিচে এনে ধর্ম,বর্ণ, দল নির্বিশেষে সবাইকে নিয়ে ধামরাইকে এগিয়ে নিতে কাজ করবো। আমি যতদিন আছি সুশৃঙ্খল  উপজেলা তৈরিতে অবদান রেখে যাবো।

তিনি আরো বলেন, আমাদের ছাত্রদের দেশপ্রেমিক হতে হবে। দেশের জন্য কাজ করার মানসিকতা তৈরি করতে হবে। দেশনেত্রী শেখ হাসিনা তরুণ্যের জয়গানে বিশ্বাসী এজন্য দেশকে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিক বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে এবং সামনে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আপনারা সবাই তার পাশে থাকবে। 

অনুষ্ঠানের সভাপতি রাশেদুল কবির রবিন বলেন, 'গণ বিশ্ববিদ্যালয়ে আমাদের ধামরাইয়ের অনেক শিক্ষার্থী ভর্তি হন। তারা বিভিন্ন সুবিধা-অসুবিধার মধ্যে দিয়ে যান। আমরা যদি এই এসোসিয়েশন দাড়া করাতে পারি তাহলে এসোসিয়েশনের মাধ্যমে শিক্ষার্থীদের সাহায্য সহযোগিতা করতে পারবো। সেই সাথে যারা বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে গেছেন তাদের সাথে যোগাযোগ থাকবে। আমাদের অভিভাবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব  বেনজির আহমেদ তার অনুপ্রেরণায়-উদ্দীপনায় আমরা এগিয়ে যাব। যা আমাদের নেতৃত্বের বিকাশ করবে, প্রতিষ্ঠিত হবে সাম্য ও মানবিকতা।'

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা  ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন,  গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মঞ্জুরুল কাদির, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বীরমুক্তিযোদ্ধা শ্রীমতি সন্ধ্যা রানী রায়, জাবির ছাত্র শিক্ষক কেন্দ্রের উপপরিচালক, জাবির সাবেক ভিপি এম.এ. জলিল,গবি ট্রেজারার অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার কৃষিবিদ এস তাসাদ্দেক আহমেদ এবং সাধারণ শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের ২য় পর্বের শুরুতে মঞ্চ মাতান গবির সংগীত সংগঠন জিবিএমসি এবং পরে দেশের সুনামধন্য ব্যান্ড বাংলা ফাইভ তাদের জনপ্রিয় গান দিয়ে উপস্থিত দর্শকদের বিমোহিত করেন। এময় সাধারণ শিক্ষার্থীদের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে ধাধার আয়োজন করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল