সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুবিতে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

মঙ্গলবার, অক্টোবর ৩, ২০২৩
কুবিতে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

শারমিন আক্তার কেয়া, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটি যৌন হয়রানি ও প্রতিরোধ সম্পর্কে সচেতনতামূলক সভা করেছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর ২ টায় ব্যবসায় শিক্ষা অনুষদের কনফারেন্স রুমে  এ সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় যৌন নিপীড়ন প্রতিরোধের জন্য গঠিত অভিযোগ কমিটির সদস্য ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া অভিযোগ কমিটির ভূমিকা, লক্ষ্য ও উদ্দেশ্য, নিয়োগদাতা ও কর্তৃপক্ষের দায়িত্ব, যৌন হয়রানির সংজ্ঞা, কীভাবে যৌন হয়রানির বিরুদ্ধে জনসচেতনতা এবং জনমত সৃষ্টি করা যায়, যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধমূলক কী কী ব্যবস্থা আছে, যৌন হয়রানির বিরুদ্ধে কীভাবে অভিযোগ করতে হবে, অভিযোগ কমিটি কীভাবে তাদের কার্যপদ্ধতি পরিচালনা করবে, যৌন হয়রানির বিরুদ্ধে শাস্তি কী, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সেবা ১০৯,  পুলিশ ও অন্যান্য সেবা ৯৯৯ বিষয়ে আলোচনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১৭ তম আর্বতনের শিক্ষার্থীরা এবং একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ ও মার্কেটিং বিভাগের শ্রেণী প্রতিনিধিরা। প্রশ্ন- উত্তর পর্বের মধ্য দিয়ে সচেতনতামূলক আলোচনা সভাটি সমাপ্ত হয়।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন  প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগার ও  সদস্য সচিব হিসেবে আছেন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক শারমিন রেজোয়ানা। এছাড়া সদস্য হিসেবে আছেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ কামাল হোসেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক মো: নজরুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া। এছাড়াও এ কমিটিতে বিশ্ববিদ্যালয়ের বাইরের দুইজন ব্যক্তি রয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল