সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ডিআইইউতে শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করে টিউশন ফি আদায়ের অভিযোগ

সোমবার, অক্টোবর ৯, ২০২৩
ডিআইইউতে শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করে টিউশন ফি আদায়ের অভিযোগ

ডিআইইউ প্রতিনিধিঃ

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) বিরুদ্ধে শিক্ষার্থী ও অভিভাবকদের উপর চাপ দিয়ে টিউশন ফি আদায়ের অভিযোগ উঠেছে। অন্যথায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না বলে বিজ্ঞপ্তি জারি করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেপ্টেম্বর-ডিসেম্বর ট্রাইমেস্টার আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের শিক্ষার্থীদের মিডটার্ম পরীক্ষার পূর্বে ৫০% টিউশন ফি প্রদানের শেষ সময় ৯ অক্টোবর। উক্ত সময়ের মধ্যে পূর্বের সকল বকেয়াসহ ৫০% সেমিস্টার টিউশন ফি প্রদান করে মিডটার্ম পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহপূর্বক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিশেষভাবে বলা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রবেশপত্র ছাড়া কোনো শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

এমন বিজ্ঞপ্তি প্রকাশের পর পরই সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজ্ঞপ্তি প্রকাশ করে ৫ অক্টোবর। কিন্তু তারা ৩ দিন সময় দেয় টিউশন ফি প্রদানের। এই ৩ দিনের মধ্যে কিভাবে সবাই টিউশন ফি দিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এটি ভেবেও দেখে নি। তারা মনগড়াভাবে বিজ্ঞপ্তি দিয়েছে, যা অযৌক্তিক।

এক অভিভাবক বলেন, এতো স্বল্প সময়ে টিউশন ফি'র জন্য চাপ দেয়াটা ঠিক হয়নি। যদি ১ মাস আগেও বলতো তাহলেও সমস্যা হতো না। কিন্তু এই ৩ দিন সময় দেয়াটা সত্যিই উদ্বেগজনক।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়টির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কেউ কথা বলতে রাজি হয়নি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল