সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুবিতে পর্দা নামলো ইএলডিসি'র প্রথম অন্তঃবিশ্ববিদ্যালয় কেইস কম্পিটিশনের

মঙ্গলবার, অক্টোবর ১০, ২০২৩
কুবিতে পর্দা নামলো ইএলডিসি'র প্রথম অন্তঃবিশ্ববিদ্যালয় কেইস কম্পিটিশনের

শারমিন আক্তার কেয়া, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এন্ট্রপ্রেনরশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাব (ইএলডিসি) কর্তৃক আয়োজিত প্রথম অন্তঃবিশ্ববিদ্যালয় কেইস কম্পিটিশন 'বিজ-চ্যাম্প-সিজন ২০২৩' এর চ্যাম্পিয়ন 'টিম ফ্ল্যামিঙ্গো'।

মঙ্গলবার (১০ই অক্টোবর) বেলা ৩ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এন্ট্রপ্রেনরশীপ এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ক্লাব (ইএলডিসি) কর্তৃক আয়োজিত এই অন্তঃবিশ্ববিদ্যালয় কেইস কম্পিটিশন এর  সমাপনী অনুষ্ঠানে বিজয়ী টিম গুলোর নাম ঘোষণা করা হয়।

এতে চ্যাম্পিয়ন হয়েছে টিম ফ্ল্যামিঙ্গো, প্রথম রানার্স আপ  টিম ব্লিজরিগ এবং ২য় রানার্স আপ হয়েছে টিম এক্সকেলিভার। তিনটি রাউন্ডের এই কেইস কম্পিটিশন এ ৭৫ টি অংশগ্রহণকারী দলের মধ্যে প্রথম রাউন্ডে নিবার্চিত হয় ৩৫টি দল এবং সর্বশেষ রাউন্ডে মোট ১০টি দল নিয়ে চূড়ান্ত পর্বটি অনুষ্ঠিত হলে ৩ টি দল বিজয়ী হয়।

সংগঠনটির পি আর এন্ড কমিউনিকেশন টিমের ডেপুটি ডিরেক্টর হুরে জান্নাত অর্নার সঞ্চালনায় আয়োজিত সমাপনী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম  আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুল্লাহ আল মাহবুব, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাহিদ হাসান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সজীব রহমান এবং মার্কেটিং বিভাগের লেকচারার আবু ওবাইদা রাহিদ। 

এছাড়াও, এই অনুষ্ঠানে কম্পিটিশনের ১০ টি দলের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত প্রধান ও বিশেষ অতিথিরা বিজয়ী দল গুলোর হাতে পুরস্কার তুলে দেন। পাশাপাশি শেষ রাউন্ডের বেস্ট ১০ টি দলের সদস্যদেরকে সনদ প্রদান করেন।

সমাপনী এই অনুষ্ঠানে প্রধান অতিথির স্বাগত বক্তব্যে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, "শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। বেশি কিছুদিন আগেও টেডেক্সের ইভেন্ট সম্পন্ন হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এবং সেখানে আমিও উপস্থিত ছিলাম। বিজচ্যাম্পের এই উদ্যোগও আমাকে বেশ মুগ্ধ করেছে। আমি আশাবাদী পরের বছর এই কক্ষটি শুধুমাত্র পরিপূর্ণই থাকবেনা, বরং শিক্ষার্থীদের উপচে পরা ভিড়ও থাকবে। কেননা আমি চাই আরও অনেক শিক্ষার্থী এইসব আয়োজনের অংশ হোক।"

উল্লেখ্য, গত ২১ শে সেপ্টেম্বর এই কম্পিটিশনের প্রথম রাউন্ড এবং চলতি মাসের ৬ তারিখ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল