সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দুর্গাপূজার পরিবেশ অশান্ত করার চেষ্টা হচ্ছে: রানা দাশগুপ্ত

শুক্রবার, অক্টোবর ১৩, ২০২৩
দুর্গাপূজার পরিবেশ অশান্ত করার চেষ্টা হচ্ছে: রানা দাশগুপ্ত

ফাহিম হোসেন, ইউনিভার্সিটি করেসপনডেন্ট:

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেছেন, এবারের শারদীয় দুর্গাপূজা যাতে শান্তিপূর্ণভাবে না হয় সেজন্য একটি মহল চেষ্টা করছে। কয়েকজন দুর্বৃত্ত ইতোমধ্যেই সংখ্যালঘুদের উপর হামলা করেছে।' শুক্রবার (১৩ অক্টোবর) দুপুর ১ টায় শাহবাগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

মুন্সিগঞ্জের মেয়র ফয়সাল বিপ্লব ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বাহাউদ্দীন বাহারের প্রতি সাম্প্রদায়িক বক্তব্যের অভিযোগ তুলে এ প্রতিবাদ সমাবেশ ও  বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ এবং যুব ঐক্য পরিষদের ঢাকা মহানগর দক্ষিণ শাখা। 

মিছিলপূর্ব বক্তব্যে কুড়িগ্রামে চারণ কবি রাধাপদ রায়ের উপর হামলা ও বিভিন্ন জায়গায় পূজার শুরুতে মন্দিরে ভাংচুরের প্রতিবাদ করা হয়। এছাড়া দূর্গাপূজায় ছুটি তিন দিন করার দাবি জানানো হয়। 

রানা দাশগুপ্ত বলেন, 'এবারে পূজার পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে একটি মহল। সংখ্যালঘুদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে। অনেকের নামে মিথ্যা মামলা দেওয়ার একটি পায়তারা চলছে। আমরা এর অবসান চাই। যারা আমাদের ভোটে এমপি নির্বাচিত হয়েছে, তারাই আজকে আমাদের উপর চড়াও হচ্ছে। ' 

তিনি আরও বলেন, '২০২১ সালে যখন মন্ডপে হামলা হলো, তখন ইকবাল নামে একজনকে গ্রেপ্তার করে দেখানো হলো সে পাগল। আমরা এগুলো বুঝি। এভাবে বারবার ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের অবহেলা করা মেনে নেওয়া যায় না।' 

এতে ছাত্র ও যুব ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল