সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

তিতুমীর কলেজে শেখ রাসেল দিবস উদযাপন

বুধবার, অক্টোবর ১৮, ২০২৩
তিতুমীর কলেজে শেখ রাসেল দিবস উদযাপন

তিতুমীর কলেজ প্রতিনিধি :

রাজধানীর সরকারি তিতুমীর কলেজে শেখ রাসেলের ৬০তম  জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বুধবার(১৮ অক্টোবর) শহীদ বরকত মিলনায়তনে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক মাঞ্জুমা হক ।  প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, জন্মদিন  উদযাপন করছি ঠিকই এতে আনন্দের অনুভূতি নেই বিষাদ কাজ করছে । শেখ রাসেল সবার প্রিয় ছিলেন, ১০ বছর জীবনেই নানা অভিজ্ঞতা সাক্ষী।১৫ আগষ্ট সপরিবারে তাকে হত্যা করা হয়। শেখ রাসেলের একটা সুন্দর জীবন হতে পারতো, হয়নি সেটা আমরা বাঙালি  জাতির জন্য দুঃখের বিষয় । 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন ও শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর মালেকা আক্তার বানু। মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের অধ্যাপক ড.রতন সিদ্দিকী। আরও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্রলীগ সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়লসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ বুধবার, ১৮ অক্টোবর। ২০২১ সাল থেকে শেখ রাসেলের জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। এবার দিবসটি পালনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৫ আগস্টের কালরাতে বাবা-মা ও পরিবারের অন্যান্য স্বজনের সঙ্গে তাকেও নিষ্ঠুরভাবে হত্যা করে নরপিশাচরা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল