সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের নেতৃত্বে তানভীর-জহির

শনিবার, অক্টোবর ২১, ২০২৩
বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের নেতৃত্বে তানভীর-জহির

আল জাবের রাফি, বুটেক্স প্রতিনিধি :

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি তানভীর মমতাজ ও সাধারণ সম্পাদক জহির কে নিয়ে কমিটি ঘোষণা করা হয় শুক্রবার(২০ অক্টোবর)। পাশাপাশি বাংলাদেশ সিভিল সার্ভিসে ক্যাডার পদে কর্মরত এবং ৪১তম বিসিএস এ নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত বুটেক্স গ্রাজুয়েটদের সংবর্ধনা দেওয়া হয়।

উক্ত সন্ধ্যায় বুটেক্স অডিটোরিয়াম এ অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে বিসিএস ক্যাডারদের ক্রেস্ট ও আনুষাঙ্গিক উপহার সামগ্রী দেওয়া হয়। উপস্থিত নিয়োগপ্রাপ্ত এবং সুপারিশপ্রাপ্ত বিভিন্ন ক্যাডার ছাড়াও প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মোঃ নজরুল ইসলাম খান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তরের অপারেশনস ও গোয়েন্দা বিভাগের পরিচালক ও অতিরিক্ত ডিআইজি মো: তানভীর মমতাজ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান, আইইবি টেক্সটাইল ডিভিশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আসাদ হোসেন প্রমুখ।

আমন্ত্রিত অতিথি বক্তব্যে এসোসিয়েশনের সভাপতি মো: তানভীর মমতাজ বলেন, আমরা বুটেক্স ক্যাডার এসোসিয়েশনের মাধ্যমে সবাই সংঘবদ্ধ থেকে দেশ ও জাতীর কল্যাণে কাজ করে যাবো। সেই সাথে নিজেদের মধ্যকার সম্পর্ক উন্নয়ন এবং পরস্পরের সহযোগিতার মাধ্যমে প্রফেশনাল জীবনে আরো ভালো সার্ভিস দিতে পারবো বলে আশাবাদী।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ নজরুল ইসলাম খান তাঁর কর্মজীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরেন। নবীন বিসিএস ক্যাডারদের বিভিন্ন উপদেশমূলক বক্তব্য দেন। তিনি বলেন, সৃজনশীল সূচকে আমরা পিছিয়ে। মানুষের চাহিদা, চিন্তা-চেতনা পরিবর্তন হচ্ছে সময়ের সাথে। তাই সবাইকে সৃজনশীল হতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান তাঁর বক্তৃতায় সামনে আরো বড় করে অনুষ্ঠান আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, বুটেক্স বাংলাদেশ এর একমাত্র টেক্সটাইল প্রকৌশল নিয়ে বিশেষায়িত সরকারী বিশ্ববিদ্যালয় হওয়ার পরও অনেক শিক্ষার্থী ই নিজেদের পছন্দে বাংলাদেশ সিভিল সার্ভিসে ক্যাডার পদে নিজের ক্যারিয়ার গঠন করেন। তাই বিসিএস ক্যাডারদের নিয়ে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো এমন অনুষ্ঠান আয়োজন করা হয়।সর্বশেষ ৪১তম বিসিএস-এ বুটেক্স থেকে প্রায় ৩১ জন বিভিন্ন ক্যাডারের জন্য সুপারিশপ্রাপ্ত হন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল