সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবিতে শৌচাগার ও ডাস্টবিনে ইজরায়েলের পতাকা লাগিয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ

সোমবার, অক্টোবর ২৩, ২০২৩
চবিতে শৌচাগার ও ডাস্টবিনে ইজরায়েলের পতাকা লাগিয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ

মো. জাহিদুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন স্থানের টয়লেট ও ডাস্টবিনে ইজরায়েলের পতাকা লাগিয়ে দেওয়া  হয়েছে। রোববার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ফিলিস্তিনিদের উপর ইজরায়েলের অবৈধ আগ্রাসনের বিরুদ্ধে এভাবেই অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন চবি শিক্ষার্থী ৩ বন্ধু। তারা হলেন, বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোজাইন রাফি, লাবিব সুনাম, সিয়াম হাসান।

সরেজমিনে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট, শহীদ মিনারসহ বিভিন্ন জায়গার টয়লেদের দেয়াল ও ডাস্টবিনের গায়ে লাগানো আছে ইজরায়েলের পতাকা। পতাকার বাম পাশে বাংলা অক্ষরে লেখা ‘এখানে ময়লা ফেলুন’।

এ বিষয়ে জানতে চাইলে লাবিব সুনাম বলেন, দখলদার ইজরায়েলিরা দীর্ঘদিন ধরেই নিরীহ ফিলিস্তিনিদের উপর অন্যায় আগ্রাসন চালাচ্ছে। তারা নিরপরাধ নারী ও শিশুদের হত্যা করে বর্বরতার সর্বোচ্চ সীমা অতিক্রম করেছে বহু আগেই। তাই আমরা এর প্রতিবাদস্বরূপ এ অভিনব পন্থাটি বেছে নিয়েছি। এতে করে বিষয়টি বেশি মানুষের কাছে পৌঁছাবে।

তিনি আরও বলেন, আমরা ইজরায়েলি যেসব পণ্য আছে সেগুলো বয়কটের ব্যাপারে জনসচেতনতা তৈরির উদ্দেশ্যে কর্মসূচি গ্রহণ করব। ইজরায়েলকে অর্থনৈতিকভাবে দুর্বল করার লক্ষ্যে এটা হবে আমাদের প্রয়াস। প্রত্যেকে যদি নিজ নিজ জায়গা থেকে এ কাজে এগিয়ে আসে তাহলে ইজরায়েলকে অর্থনৈতিকভাবে দুর্বল করা সম্ভব হবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল