সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ঊষার এক যুগ পূর্তি উপলক্ষ্যে গুণীজন সংবর্ধনা ও নতুন কমিটি ঘোষণা

বৃহস্পতিবার, অক্টোবর ২৬, ২০২৩
ঊষার এক যুগ পূর্তি উপলক্ষ্যে গুণীজন সংবর্ধনা ও নতুন কমিটি ঘোষণা

মো. জাহিদুল হক, হবিগঞ্জ প্রতিনিধি:

এক যুগ পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করেছে ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব হবিগঞ্জ (ঊষা)। বুধবার (২৫ অক্টোবর) দুপুর ৩টায় হবিগঞ্জের টাউন হল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এর আগে দুপুর ২টায় মিলনায়তনের সামন থেকে শুরু করে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের মোড় ঘুরে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। 

সংগঠনটির সাবেক সভাপতি সুকেশ দেবনাথ এর সভাপতিত্ব ও মো: আশরাফুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মাহফুজুর রহমান রিয়াদ, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক ফয়সাল আহমেদ সোহান, ঊষার প্রতিষ্ঠাতা আহবায়ক ও সভাপতি সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের বর্তমান অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ সাগর, প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক শাহ সৈয়দ আল হাসান সাঈদ ও সাবেক সহ-সভাপতি মো: নাদিরুজ্জামান। 


অনুষ্ঠানে কৃষি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত শিক্ষক, ৪১ তম বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) সুপারিশপ্রাপ্ত ও দেশের বিভিন্ন কর্মক্ষেত্রে কর্মরত ব্যক্তিবর্গকে গুণীজন সংবর্ধনা দেওয়া হয়। 


প্রধান অতিথির বক্তব্যে মেয়র সেলিম বলেন, আপনারা দেশ ও জাতি গড়ার কারিগর। উচ্চশিক্ষা নিয়ে বিদেশ না গিয়ে দেশের মানুষের জন্য কিছু করেন। দেশ ও জাতির প্রতি আপনাদের দায়বদ্ধতা রয়েছে। তাছাড়া, আজকের এই অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত ও গর্বিত অনুভব করছি। 

অনুষ্ঠান শেষে সংগঠনটির ২০২৩-২৪ কার্যবর্ষের ১০ সদস্যের একটি আংশিক কমিটি ঘোষণা করেন মেয়র আতাউর রহমান সেলিম। এতে সভাপতি হিসেবে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসিম তালুকদার। সাধারণ সম্পাদক হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) অ্যাপারেল ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাকিব হাসান আকিব। 

অনুষ্ঠানের সভাপতি সুকেশ দেবনাথ বলেন,২০১১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে এক যুগ পূর্তি করেছে। এই অল্পসময়ে ঊষার সদস্যরা হবিগঞ্জে শিক্ষা বিস্তারে নানামুখী কার্যক্রম পরিচালনা করেছে। আজকে হবিগঞ্জের গুণীজন সংবর্ধনা দিতে পেরে আনন্দিত। 

উল্লেখ্য, হবিগঞ্জ জেলা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের সকল সুযোগ সুবিধা প্রধানসহ সবাইকে এক ছায়া তলে নিয়ে আসতে সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের বর্তমান অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ সাগর এর আহ্বানে ২০১১ সালে প্রতিষ্ঠা লাভ করে ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব হবিগঞ্জ। যার সংক্ষিপ্ত রূপ ঊষা। তিনি প্রতিষ্ঠাতা সভাপতিও ছিলেন। তাছাড়া সাধারণ সম্পাদক ছিলেন শাহ সৈয়দ আল হাসান সাঈদ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল