সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শিক্ষকতা মানে শুধু গতবাধা ক্লাস নেওয়া নয় : নোবিপ্রবি উপাচার্য

মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩
শিক্ষকতা মানে শুধু গতবাধা ক্লাস নেওয়া নয় : নোবিপ্রবি উপাচার্য

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে দিনব্যাপী Developing Proper Assessment System for the Students’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩১ অক্টোবর ২০২৩) নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোবিপ্রবির  উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এস. এম. মাহবুবুর রহমান ও শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক। কর্মশালায় ‘কী নোট স্পীকার’ হিসেবে ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

নোবিপ্রবি আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক মোঃ মুহাইমিনুল ইসলাম সেলিমের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে ছিলেন নোবিপ্রবি আইকিউএসি পরিচালক ও মাইক্রোবায়োলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, শিক্ষা প্রশাসন বিভাগের চেয়ারম্যান জি. এম. রাকিবুল ইসলাম ও শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক নওরীন ইয়াসমিন। কর্মশালায় নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘আজকের এই কর্মশালায় সকলকে স্বাগত জানাচ্ছি। আমরা চাই আপনারা এই কর্মশালার সেশনগুলো মনোযোগ সহকারে গ্রহণ করুন এবং পেশাগত দক্ষতা বৃদ্ধি করুন। শিক্ষকতা মানেই শুধু গতবাধা ক্লাস নেওয়া নয়। বছরের পর বছর ধরে একই পড়া না পড়িয়ে ভিন্নতা আনুন, আপডেট তথ্য দিয়ে পড়ান। একই প্রশ্ন নানাভাবে করা যায়। তাই মানসম্মত প্রশ্নপত্র প্রণয়ন করুন। আজকের এই কর্মশালার সফলতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘আপনি যদি খুব ভালো লেখাপড়া না করেন, তাহলে আপনি ভালো শিক্ষক হতে পারবেন না। নোবিপ্রবিতে একাডেমিক ক্ষেত্রে যে অভূতপূর্ব উন্নতি হয়েছে তা আরো বেশী বেগবান হবে যদি আউটকাম বেজড এডুকেশন (OBE) পদ্ধতির বাস্তবায়ন হয়। সকলকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল