সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কুবিতে হাল্টের নতুন কমিটি গঠন

মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩
কুবিতে হাল্টের নতুন কমিটি গঠন

কুবি প্রতিনিধি: 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) হাল্ট প্রাইজ অন-ক্যাম্পাস ইভেন্ট-২০২৪ পরিচালনার উদ্দেশ্যে অর্গানাইজিং কমিটি ঘোষণা  করা হয়েছে। 

মঙ্গলবার (৩১ অক্টোবর) এই কমিটি ঘোষণা  করা হয়।

অন-ক্যাম্পাস ইভেন্টটির ৩৭ সদস্যবিশিষ্ট এই কমিটি ৮ টি দলে বিভক্ত আছে। এতে ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে আছেন বিশ্ববিদ্যালয়ের ১৪ তম ব্যাচের একাউন্টিং এন্ড ইনফরমেশনস সিস্টেম বিভাগের শিক্ষার্থী সুমাইয়া কবির।

উক্ত কমিটিতে জাজ এন্ড পার্টিসিপেন্টস ম্যানেজমেন্ট দলের প্রধান হিসাবে আছেন আবিদুর রহমান, অপারেশন দলের প্রধান হিসাবে আছেন ইমরুল এহসান, ইভেন্ট ম্যানেজমেন্ট দলের প্রধান হিসাবে আছেন মুশফিক আহমেদ রাফি, মার্কেটিং এন্ড প্রমোশন দলের প্রধান হিসাবে আছেন মো. মুজাহীদুল ইসলাম চৌধুরী, পিআর এন্ড কমিউনিকেশন দলের প্রধান হিসাবে আছেন হাসিন মাহতাব মাহিন, লজিস্টিক দলের প্রধান হিসাবে আছেন মীর আবু জাফর, ক্রিয়েটিভ দলের প্রধান হিসাবে আছেন খান মোহাম্মদ সালেহ্, প্রেস এবং মিডিয়া দলের প্রধান হিসাবে আছেন মো. আতিকুর রহমান।

এছাড়াও কমিটির বিভিন্ন দলের অন্যান্য সদস্যরা হলেন শাহরিয়ার আলম সাফল্য, ফাদিয়া মোশাররফ আদ্রিতা, আনিকা তাবাসসুম সাদিয়া, মো. জাহিদুল ইসলাম, আব্দুর রহমান, মাহমুদ হাসান, মো. শহিদুল ইসলাম, তানজিম আহমেদ, ইমতিয়াজ আহমেদ, আবরার মোস্তফা, আব্দুল্লাহ আল সায়েম, মো. লাবিব রহমান, জুবায়দা ফৌজিয়া নদী, মো. রাকিবুল হাসান, নাহিদা আফরিন মণিকা, মাহির নাসির পলক, হুরে জান্নাত অর্না, মো. রফিকুল ইসলাম তুষার, মোহাম্মদ লোকমান, মো. শিবলী রহমান, মুনতাসির নাছের, লিমন খান, তানভীর সালাম অর্নব, মেহরাব আহমেদ অনি, একা তালুকদার, তারিন সুমাইয়া হক, মো. ইমাম উদ্দিন।


ক্যাম্পাস ডিরেক্টর সুমাইয়া আক্তার বলেন, 'ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে প্রথমেই আমার প্ল্যান হাল্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০২৪, অন ক্যাম্পাস প্রোগ্রামটি সফলভাবে শেষ করা। এই প্রোগ্রামের মাধ্যমে আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে একটি সুযোগ করে দেওয়া যাতে ইন্টারন্যাশনাল পর্যায়ে কিভাবে একটি কেস কম্পিটিশন হয় তা সরাসরি দেখা বা অংশগ্রহণ করার প্লাটফর্মটি করে দেওয়া।'

এছাড়াও ঘোষিত অর্গানাইজিং কমিটি  নিয়ে তিনি বলেন, 
'এই কমিটি নিয়ে আমার একটি আলাদা উদ্দেশ্য আছে। তা হলো,কমিটির প্রত্যেক সদস্যকে এমনভাবে ট্রেইন করা যাতে প্রত্যেকেই পরবর্তী হাল্ট প্রোগ্রামে ডিরেক্টর হিসেবে প্রোগ্রাম লিড দেওয়ার ক্ষমতা রাখে।আমি আশা করি,প্রোগ্রাম শেষে কমিটির সদস্যরা এমন কিছু স্কিল অর্জন করে এখান থেকে বের হবে যাতে ইন্টারন্যাশনাল প্লাটফর্মে নিজেকে উপস্থাপন করার কনফিডেন্স রাখতে পারবে।'

উল্লেখ্য, হাল্ট প্রাইজ প্রোগ্রামের জন্য,শিক্ষার্থীদের বৈশ্বিক সমস্যা সমাধানের জন্য আহব্বান জানানো হয়।
 ২০১০ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসা এই প্রোগ্রামের ধারাবাহিকতায় প্রতি বছর পৃথিবীর প্রায় সাড়ে তিন হাজারের বেশি বিশ্ববিদ্যালয়ে অন-ক্যাম্পাস প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। সেখান থেকে দল বাছাই করে রিজনাল পর্যায়ে এবং ন্যাশনাল পর্যায়ে পাঠানো হয়। চূড়ান্ত বিজয়ী দলকে ১০ লক্ষ মার্কিন ডলার মূল্যের প্রাইজ মানি প্রদান করা হয়। প্রতি বছর সেপ্টেম্বর মাসে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন এই বিজয়ী দল ঘোষণা করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল