সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

যবিপ্রবির রসায়ন বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, নভেম্বর ২, ২০২৩
যবিপ্রবির রসায়ন বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

সামিউল আলীম, যবিপ্রবি প্রতিনিধি:

নবীনদের ফুল দিয়ে বরণ, বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রসায়ন বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে গতকাল বুধবার রসায়ন বিভাগের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

গবেষণায় শিক্ষকদের পাশপাশি শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, একটি আদর্শ বিশ্ববিদ্যালয়ের চরিত্র হলো, বিশ্ববিদ্যালয় কখনো ঘুমায় না। যে দেশের বিশ্ববিদ্যালয় ঘুমায়, সে দেশ কখনো উন্নত হয় না। উন্নত বিশ্বের ল্যাবসমূহ সব সময় চালু থাকে। যার কারণেই তারা আজ উন্নত জাতি। তোমরা স্বপ্ন দেখ।

এমন স্বপ্ন দেখ, যা তোমাদের ঘুমাতে দেয় না। গবেষণায় সফল হতে হলে, দলগতভাবে কাজ করতে হবে। লক্ষ্যের প্রতি ফোকাসড হতে হবে। তাহলে তোমরা স্বপ্নের মতো বড় হবে। তোমাদের জীবনের লক্ষ্য অর্জিত হবে। তিনি বলেন, তোমরা এমন বিভাগে পড়তে এসেছো, যার পদচারণা সকল ক্ষেত্রে রয়েছে। রসায়ন একটি ‘মাদার সাবজেক্ট’। এ বিষয়ে পড়াশোনা করে তোমরা সব জায়গায় বিচরণ করতে পারবে।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. মো. কোরবান আলীর সভাপতিত্বে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. মাসুম বিল্লাহ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড, সুমন চন্দ্র মোহন্ত, ড. কে এম আনিসুল হক, বিভাগটির শিক্ষার্থী মো. আল-আমিন মিয়া, আব্দুর রহমান তানভীর প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. জান্নাতুল কাওসার, প্রভাষক ইসরাত জাহান, মো. আহাদ আলীসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন রসায়ন বিভাগের শিক্ষার্থী জোয়ার্দার জীম ও প্রজ্ঞা পারমিতা কুন্ডু। রাতে বিভাগটির শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল