সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ভারতের আগরতলায় মঞ্চস্থ হতে যাচ্ছে হেদায়েত তুর্কী রচিত 'বঙ্গবন্ধুর জবানবন্দি'

শুক্রবার, নভেম্বর ৩, ২০২৩
ভারতের আগরতলায় মঞ্চস্থ হতে যাচ্ছে হেদায়েত তুর্কী রচিত 'বঙ্গবন্ধুর জবানবন্দি'

নুসরাত জাহান সূচি, জবি সংবাদদাতা:

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী ঐতিহাসিক আগরতলায় রবীন্দ্রনাথ জন্মশতবার্ষিকী ভবনে মঞ্চস্থ হতে যাচ্ছে "বঙ্গবন্ধুর জবানবন্দি" নাটক। আগামী রবিবার (৫ নভেম্বর) মঞ্চায়িত হবে নাটকটি। 

বঙ্গবন্ধুর জবানবন্দি নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. হেদায়েত উল্লাহ তুর্কী। নাটকটিতে তিনি বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আরশিকথা আয়োজিত শারদ সম্মাননা ২০২৩ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রী দীপক মজুমদার, মেয়র, আগরতলা পুর নিগম, জনাব আরিফ মোহাম্মদ, সহকারী হাইকমিশনার, বাংলাদেশ সহকারী হাইকমিশন, আগরতলা, ড. অলক ভট্টাচার্য, কর্পোরেটর, আগরতলা পুর নিগম, শ্রী সুব্রত চক্রবর্তী, ভাইস চেয়ারম্যান, সাংস্কৃতিক উপদেষ্টা কমিটি, তথ্য ও সংস্কৃতি দপ্তর, ত্রিপুরা সরকার, ড. চন্দ্রানী বিশ্বাস, যুগ্ম পরিচালক, সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তর, ত্রিপুরা সরকার, ড. সুপ্রতিম বিশ্বাস, সিনিয়র প্রজেক্ট অফিসার, এইচ এস এস, ইউএনডিপি ইন্ডিয়া।

পাশাপাশি থাকবেন ড. রাজীব মালাকার, সহকারী অধ্যাপক (রুরাল ডেভেলপমেন্ট), শিপার্ড, ত্রিপুরা সরকার, শ্রী মলয় লস্কর, প্রোগ্রাম অফিসার, ওপেন এনএসএস ইউনিট, ত্রিপুরা স্টেট এনএসএস সেল, শ্রীমতী জবা চক্রবর্তী, পরিচালক ( ত্রিপুরা),  নেহেরু যুব কেন্দ্র, ভারত সরকার, ড. শ্রীলেখা রায়, পরিচালক, ত্রিপুরা ভলান্টারি হেলথ এসোসিয়েশন, শ্রী অমিত ভৌমিক, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ত্রিপুরা, শ্রী বিম্বিসার ভট্টাচার্য, অধিকর্তা, তথ্য ও সংস্কৃতি দপ্তর, ত্রিপুরা সরকার। ডা. অনুপ কুমার সাহা, প্রিন্সিপাল,আগরতলা গভর্নমেন্ট মেডিকেল কলেজ, মো. মাহফুজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী, বাংলাদেশ।

উক্ত অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের একুশটি ক্লাব এবং বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদেরকে সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্বে রয়েছেন আরশিকথার প্রধান সম্পাদক জনাব শান্তনু শর্মা। অনুষ্ঠানটি শুরু  হবে বিকেল ৪.৩০ মিনিটে।

উল্লেখ্য, হেদায়েত উল্লাহ তুর্কী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি নাটক লেখা, নির্মাণ এবং অভিনয়েও ব্যস্ত সময় পার করেন। তিনি নাটক, সিনেমা এবং ওয়েব সিরিজের বাইরে তীর, ওয়ালমার্ট ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক, ম্যাক্সন ইলেকট্রনিক কোম্পানি, ম্যাক্সিকোন ইলেকট্রনিকস, সাফা চিনিগুড়া চাউল, ফলোমী ব্রান্ডের কসমেটিক এবং জিও পাইপের বিজ্ঞাপনে মডেল হয়েছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল