সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

নোবিপ্রবিতে জেলহত্যা দিবস পালিত

শুক্রবার, নভেম্বর ৩, ২০২৩
নোবিপ্রবিতে জেলহত্যা দিবস পালিত

কাউছার আহমেদ, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ জাতীয় চার নেতা- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ শুক্রবার (০৩ নভেম্বর ২০২৩) নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের পক্ষ থেকে নোবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ আলমগীর সরকার, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ও অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মুহাইমিনুল ইসলাম সেলিম, ডিপিডি পরিচালক (অ.দা.) প্রকৌশলী মো. জামাল হোসেনসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দিবসটি উপলক্ষে এক বার্তায় নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি। মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও জাতীয় চার নেতাকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে তারা চেয়েছিল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলতে। কিন্তু তাদের সে উদ্দেশ্য সফল হয়নি। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন জাতির পিতার আদর্শ চির অম্লান হয়ে থাকবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।'

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর হিসেবে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে। দিবসটি উপলক্ষে বাদ জোহর নোবিপ্রবি কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল