সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আগামী দুইদিনের অবরোধে চালু থাকবে ইবির সকল কার্যক্রম

শনিবার, নভেম্বর ৪, ২০২৩
আগামী দুইদিনের অবরোধে চালু থাকবে ইবির সকল কার্যক্রম

ইবি প্রতিনিধি:

গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর দেশব্যাপী বিএনপি-জামায়াতসহ সমমনা বিরোধী দলগুলোর তিন দিনব্যাপী অবরোধ কর্মসূচি পালনের পর ২য় দফায় আবারও আগামী ৫ ও ৬ নভেম্বর দুইদিনের অবরোধ কর্মসূচি পালন করবে দলগুলো।
গত অবরোধ কর্মসূচির মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরীক্ষাসমূহ বন্ধ রেখে সশরীরে ক্লাস চালু রাখলেও আগামী দুইদিনের অবরোধে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্বাভাবিকভাবে চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘আজকে সকল ডিনদের নিয়ে আমাদের সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী আগামী দুইদিনে সকল ক্লাস-পরীক্ষা এবং অফিস চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং পরবর্তী দিনগুলোতে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্তগুলো নেওয়া হবে।’

একইসাথে দিলগুলোতে বাসের সিডিউল ও রুটেও পরিবর্তন আনা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘আগামীকাল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়ি এবং ভাড়া গাড়িসমূহ কড়া পুলিশি নিরাপত্তায় আগের মতো কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকূপার নির্দিষ্ট জায়গা থেকে (কুষ্টিয়ার কাস্টমস মোড়, ঝিনাইদহের আরাপপুর, শৈলকূপার উপজেলা মোড়) সকাল সাড়ে ৮টায় একযোগে ছেড়ে আসবে। এবং অফিস ও ক্লাস শেষে আবার বিকাল ৪টায় একযোগে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। এর বাইরে অন্য সকল ট্রিপ বন্ধ থাকবে। এবং পরের দিন সোমবার যেহেতু অনলাইনে ক্লাস সেই হিসেবে ওইদিন সকাল সাড়ে আটটায় এবং বিকাল ৪টায় শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের নিজস্ব গাড়িগুলো চলবে।’

উল্লেখ্য, এর আগে অবরোধের কারণে গত ৩১ অক্টোবর ও ১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত রাখা হয়, তবে ক্লাস ও প্রশাসনিক কার্যক্রম চালু রাখা হয়। এবং ওই দুইদিন কেবল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসসমূহ পুলিশি নিরাপত্তায় পরিবর্তিত সিডিউলে চলাচল করে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল