সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইবিতে ধর্মতত্ত্ব অনুষদের নামে একাডেমিক ভবন চান নতুন ডিন

শনিবার, নভেম্বর ৪, ২০২৩
ইবিতে ধর্মতত্ত্ব অনুষদের নামে একাডেমিক ভবন চান নতুন ডিন

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের নামে একাডেমিক ভবন খোলার প্রত্যাশা ব্যক্ত করেছেন অনুষদটির নতুন নিয়োগপ্রাপ্ত ডিন আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী। সেই লক্ষ্যে বর্তমান অনুষদ ভবনকে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের নামে নামকরণের জন্য কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানানোর কথাও জানান তিনি।

শনিবার ( ৪ নভেম্বর) দুপুরে ডিন হিসেবে দায়িত্বগ্রহণ শেষে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে তিনি নিজের এই ইচ্ছার কথা জানান।

ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, ‘আমি আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ১ম ব্যাচের ছাত্র।  ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে একজন সক্রিয় কর্মী হিসেবে অংশগ্রহণ করেছিলাম। এই বিশ্ববিদ্যালয়ের জন্মই হয়েছে ধর্মতত্ত্ব অনুষদ দিয়ে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক অনুষদের নামে আলাদা একাডেমিক ভবন থাকলেও এ অনুষদের নামে কোনো একাডেমিক ভবন নেই। আমি প্রত্যাশা করি স্বকীয়তা বজায় রেখে এ অনুষদের নামে একটি একাডেমিক ভবন থাকবে। থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের নামে এই অনুষদ ভবনের নামকরণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট অনুরোধ জানাবো।’

উল্লেখ্য, অনুষদটির ডিন হিসেবে একই বিভাগের অধ্যাপক ড. এইচ. এন. এম. এরশাদ উল্লাহের দায়িত্বের মেয়াদ শেষ হওয়ায় তার স্থলে অধ্যাপক ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফীকে নতুন ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাকে এই পদে নিয়োগ দিয়েছেন। আগামী দুই বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল