সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ছেলেদের পাশাপাশি মেয়েদের অংশগ্রহণে সিকৃবিতে অন্যরকম ক্রিকেট টুর্নামেন্টে

শনিবার, নভেম্বর ১১, ২০২৩
ছেলেদের পাশাপাশি মেয়েদের অংশগ্রহণে সিকৃবিতে অন্যরকম ক্রিকেট টুর্নামেন্টে

মোঃ ফরিদুল ইসলাম, সিকৃবি প্রতিনিধি:

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফি বিষয়ক সংগঠন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (এসএইউপিএস) এর উদ্যোগে  আজ শনিবার (১১ ই নভেম্বর) "এসএইউপিএস প্রিমিয়ার লীগ  - এসপিএল" এর দ্বিতীয় আসরের আয়োজন করা হয়। এতে প্রথম বারের মত একই দলে ছেলেদের পাশাপাশি মেয়েরাও অংশগ্রহণ করে। সকাল ৮ টায় সেকের কেন্দ্রীয় মাঠে উদ্বোধনী ম্যাচের মাধ্যমে শুরু হয় এবারের আসর। এবার মোট চারটি দল নিয়ে মাঠে গড়ায় টুর্নামেন্টেটি। প্রেসিডেন্টস প্রিডেটরস, সেক্রেটারিস স্পার্কস, লিজেন্ডস লেগ্যাছি ও ইউনাইটেড কিংস নামের চারটি দলে বিভক্ত হয়ে মোট ৬৯ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছিলো টুর্নামেন্টে। শিরোপা জেতে ইউনাইটেড কিংস। খেলোয়াড়দের সকলেই সংগঠনটির বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ।

গত আসরে শুধুমাত্র ছেলেরা অংশগ্রহণ করলেও, এবারের আসরে মেয়েরাও অংশগ্রহণ করতে পেরেছেন। এ নিয়ে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক উর্মি সিনহা বলেন, "আগে কখনো এইরকম খেলার সুযোগ হয়নি, এসএইউপিএস কে ধন্যবাদ এইরকম একটা প্ল্যাটফর্ম করে দেওয়ার জন্য। ছেলেমেয়ে একসাথে খেলার এক নতুন অভিজ্ঞতা, আর সবচাইতে এনজয় করেছি রানার্সআপ হয়ে। এসএইউপিএস এর ধারা অব্যাহত থাকুক।"

বিজয়ী দলের সদস্য মো. জাহিদ উল ইসলাম উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে বলেন, "সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এর এত ব্যস্ত একাডেমিক শিডিউলের মাঝেও এসএইউপিএস এর এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। আজকের খেলা অনেক উপভোগ করেছি। চ্যাম্পিয়ন হওয়াতে আরো বেশি ভালো লাগছে।"

বিশ্ববিদ্যালয়ের সংগঠন হিসেবে এমন আয়োজনের গুরুত্ব নিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান সাগর জানান, "অনেকদিন থেকে আমরা প্রস্তুতি নিচ্ছিলাম একটা খেলার আয়োজনের জন্য। তারপর সফল ভাবে আজ খেলাটা সম্পন্ন করলাম। ক্লাস, পরীক্ষা, ল্যাব এত কিছুর চাপের মধ্যে মনস্তাত্ত্বিক বিকাশ করানো টাও জরুরি, আর খেলাধুলা এই বিকাশ ঘটানোর ক্ষেত্রে অন্যতম একটা মাধ্যম হিসেবে কাজ করে। তাছাড়া খেলাধুলা এমন একটা মাধ্যম যেটার  মাধ্যমে আমাদের মধ্যে বন্ধন আরো দৃঢ় করা সম্ভব। যেটা কোন একটা সংগঠনের সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়। এই জন্যেই আমাদের খেলাধুলার আয়োজন। ভবিষ্যতে আমাদের সংগঠনের আরো অনেক ধরনের কাজ হবে।"

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল