সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চবির প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা

সোমবার, নভেম্বর ১৩, ২০২৩
চবির প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ভোররাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ড. এ আর. মল্লিক ভবনের (প্রশাসনিক ভবন) মূল ফটকে তালা ঝুলিয়েছে শাখা ছাত্রদল। পরে নিরাপত্তাকর্মীরা এসে তালা খুলে দেয়।

সোমবার (১৩ নভেম্বর) ভোররাত সাড়ে ৩টার দিকে শাখা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন মহসিন এবং সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের নেতৃত্বে ফটকে তালা ঝুলায় তারা।

এসময় তারা দুইটি বাইকে করে সর্বমোট ৬ নেতাকর্মী এসে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক জিয়া সম্বলিত একটি ছোট পোস্টার ফটকে ঝুলিয়ে ঘটনাস্থল থেকে সরে যান।

এরপর একইদিন ভোর ৬টার দিকে তাদেরকে বিএনপির পূর্ব ঘোষিত ৪র্থ দফা অবরোধের সমর্থনে চবির এক নম্বর গেট এলাকায় অবস্থিত (হাটহাজারী-খাগড়াছড়ি-রাঙ্গামাটি সড়ক) সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করতে দেখা যায়।

শাখা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন মহসিন বলেন, অবরোধ কর্মসূচির অংশ হিসেবে আমরা প্রশাসনিক ভবনে তালা দিয়েছি। আমরা মনে করি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারের বিরুদ্ধে সব ধরনের নিপীড়ন প্রতিহত করতে প্রস্তুত। আমরা শিগগির সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে আন্দোলন করব।

সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, দেশ বাঁচানো, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়া এবং গণতান্ত্রিক বাংলাদেশের জন্য ফ্যাসিস্ট হাসিনার পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এর দাবিতে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে চবি ছাত্রদলের এই কর্মসূচি পালন করে। 

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান (ভারপ্রাপ্ত) শেখ মো. আব্দুর রাজ্জাক বলেন, প্রশাসনিক ভবনে এমনিতেই রাতে তালা দেওয়া থাকে। তারা আতঙ্ক সৃষ্টির জন্য রাতের অন্ধকারে চুপিচুপি এসে ছোট একটা তালা ঝুলিয়ে চলে গেছে। আমাদের দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা পরে সে তালা খুলে দিয়েছে।

এসজে/আরইউ 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল