বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

লক্ষ্মীপুরে দীর্ঘ ১৫ বছর পর দালাল বাজার ইউপি নির্বাচন সম্পন্ন

সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
লক্ষ্মীপুরে দীর্ঘ ১৫ বছর পর দালাল বাজার ইউপি নির্বাচন সম্পন্ন

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর:

দীর্ঘ ১৫ বছর পর বহুল প্রতীক্ষিত ও কাঙ্খিত ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে রোববার ২৮ এপ্রিল। এতে দলীয় প্রতীকের বাহিরে এসে স্বতন্ত্র প্রার্থী-স্বতন্ত্র প্রতীক নিয়ে লড়ছেন একই পদের বিপরীতে একাধিক প্রার্থী। তাতে একটি ইউনিয়নের দিকে নজর দিলে দেখতে পাওয়া যায় মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্নের প্রতিফলন।

অটোরিকশা, চশমা, আনারস, ঘোড়া, মোটরসাইকেল ইত্যাদি যেমন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক হিসেবে রাখা হয়েছে তেমনি ফুটবল, লাটিম, ঘুড়ি, মোরগ, টর্চলাইট, ভ্যান গাড়ি, হারিকেন, সেচপাম্প ইত্যাদি রাখা হয়েছে সদস্য ও সূর্যমুখী, বই, তালগাছ, মাইক ইত্যাদি রাখা হয়েছে সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের প্রতীক হিসেবে। এক একটি পদের বিপরীতে ৭ থেকে ৯ জন করে প্রার্থী নির্বাচনে লড়ছেন।

সদরের দালাল বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা আওয়ামীলীগ নেতা নুরনবী চৌধুরী চেয়ারম্যান পদে অটোরিকশা প্রতীকে সর্বমোট পেয়েছেন ৪৭৬০ভোট। তার বিপরীতে চশমা প্রতীক নজরুল ইসলাম ৬৩৫৫ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

একই পদে অন্যান্য প্রার্থীদের মধ্যে আনারস প্রতীকে মুক্তিযোদ্ধা নুরজ্জামান মাস্টার পেয়েছেন ১১৭৯ ভোট, ঘোড়া প্রতীকে খসরু নোমান রতন পেয়েছেন ৬৫১ভোট ও মোটরসাইকেল প্রতীকে জাবেদ হোসেন পেয়েছেন ৬২৩ ভোট।

বিচ্ছিন্ন দুই একটি ঘটনা ছাড়া মোটামুটি সুস্থ ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কোনো রকম দলীয় প্রভাব ছাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সকলের কাছে আকর্ষণীয় ও গ্রহণযোগ্য বলে প্রতীয়মান হয়েছে। প্রার্থীদের মধ্যে কোনরকম তর্ক বিতর্ক হয়নি এমনকি কোথাও কর্মীদের মাঝে ঝামেলা হতে শোনা যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সদরের পাঁচটা ইউনিয়ন পরিষদ- দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গা খা, লাহাকান্দি ও তেয়ারিগঞ্জে অনাকাঙ্ক্ষিত বা অপ্রীতিকর কোন ঘটনা ঘটেছে বলে শোনা যায়নি। তবে তেয়ারীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর কেন্দ্রে অপর প্রার্থী ওমর হোসাইন ভুলুর কিছুটা তর্ক-বিতর্ক হলে তা পুলিশের সমঝোতায় সমাধান করার খবর পাওয়া যায়।

দক্ষিণ হামছাদী ইউনিয়নে মীর শাহ আলম, দালাল বাজার ইউনিয়নে নজরুল ইসলাম, বাঙ্গা খা ইউনিয়নে মিজান ভূঁইয়া, লাহারকান্দি ইউনিয়নে আশরাফুল আলম ও তেয়ারীগঞ্জ ইউনিয়নে ওমর হোসাইন ভুলু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল