মঙ্গলবার, ২১ মে ২০২৪

দিনাজপুরে আজ মৌসুমের সবচেয়ে তপ্ত দিন

মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
দিনাজপুরে আজ মৌসুমের সবচেয়ে তপ্ত দিন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুরে আজ মঙ্গলবার (৩০ এপ্রিল-২০২৪) বিকেল ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১.০ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি  মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। গতকাল সোমবার ছিল ৩৯.৮ ও রবিবার ছিল ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন জানান, আজ মঙ্গলবার বিকেল ৩টায় এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তিনি জানান, আজ বিকেল ৩টায় বাতাসে জলীয় বাষ্পের আদ্রতা দুপুর ৩টায় ১৮%। বাতাসের গড় গতিবেগ ছিল ১২(বারো) কিলোমিটার/ঘন্টা। 

প্রচন্ড গরমে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নাভিশ্বাস অবস্থা মানুষের।  এদিকে অসহনীয় গরম থেকে একটু প্রশান্তির খোঁজে মানুষ বাসা-বাড়ী ছেড়ে বাড়ী ও রাস্তার পাশে গাছের নিচে আশ্রয় নিয়েছে। পথচারীদের বড় গাছপালা বা কোথাও একটু ছায়া পেলে বিশ্রাম নিতে দেখা গেছে। গবাদি পশুসহ অন্যান্য প্রাণিকূলও কষ্টে রয়েছে। প্রচন্ড গরম থেকে বাঁচতে রাস্তার অনেক কুকুর ড্রেনে ও নালায় নেমে শরীর ভিজিয়ে নিয়েছে। 

তবে প্রচন্ড গরমে দিনমজুর ও শ্রমজীবী খেটে খাওয়া মানুষেরা সবচেয়ে বেশী কষ্টে সময় পার করছেন। জীবিকার সন্ধানে তাদের রোদের মধ্যে কাজ করতে দেখা গেছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল