শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

মেজর ডা. ফাত্তাহকে নিয়ে স্বপ্ন ও প্রত্যাশা

রোববার, সেপ্টেম্বর ১৯, ২০২১
মেজর ডা. ফাত্তাহকে নিয়ে স্বপ্ন ও প্রত্যাশা

এ এফ এম সি থার্টিনের স্টুডেন্ট। ওরা আমার কাছে ইন্টার্নশীপ করে সম্ভবত ২০১৬ তে। এই ছেলেমেয়েদের সবাইকেই আমি খুব পছন্দ করি। ফাত্তাহকে আমি চিনতাম অল্প দুষ্ট, অনেক ভালো ছেলে হিসেবে। কখনো কাজে ফাঁকি দিতে দেখিনি।

এবার যখন আমি এট্রিয়াল ফিব্রিলেশান উইথ নন এস টি ই এম আই নিয়ে সি এম এইচের সি সি ইউতে এডমিটেড, আমার হৃদপিন্ডের যখন উথাল পাথাল অবস্থা, আমার স্ত্রী তখনো যশোর থেকে এসে পৌঁছাননি, সম্পূর্ন অনাত্মীয় পরিবেশে আমি একা, তখন একজন সুদর্শন তরুন সেনা কর্মকর্তা আমার কাছে এসে জানতে চাইলো, স্যার আমাকে চিনতে পেরেছেন? আমি বললাম, তুই ফাত্তাহ!

সে কার্ডিওলজিতে ট্রেইনিংএর শেষ প্রান্তে। সেই অবস্থায় তার উপস্থিতি আমাকে কতটা প্রশান্তি দিয়েছিল আমি বলে বোঝাতে পারবো না। সে ছোট মানুষ, (যদিও খুব ছোট নয়, তার নামের আগে মেজর পদবীটি যুক্ত হয়েছে), মূল চিকিৎসার ভারটি বড়দের উপর ছিল, কিন্তু ফাত্তাহ আমার জন্য তার সাধ্য অনুযায়ী সবকিছু করেছে। শরীরের সেই অবস্থায় নিজের প্রিয় ইন্টার্নকে চিকিৎসক হিসাবে পাবার অনুভুতিটা অন্যরকম।

সৃষ্টিকর্তা একদিন তাকে অনেক বড় কার্ডিওলজিস্ট হিসেবে তৈরী করবেন নিশ্চই। একদিন সে অনেক কঠিন সব কাজ করবে। আমি দোয়া করি আল্লাহ যেন তার হাতে নিজের একটু ছোঁয়া দিয়ে দেন। তার স্ত্রীও আমার ইন্টার্ন। তাদের সংসার যেন আনন্দে পূর্ন থাকে।

পরবর্তীতে কোভিড নিয়ে যখন আমি কুর্মিটোলায় এডমিটেড তখনকার কারো কথা আমি আসলে লিখতে চাইনা। আমি সবার কাছে কৃতজ্ঞ। তবে চিকিৎসকদের মাঝে, হাসনাত, মাহমুদ, রোমেল ভাই, মুবিন, ফারহানা, এঁদের নামটা উল্লেখ করে রাখলাম। আর পরিচালক স্যার এবং সহকারি পরিচালক মহোদয়, তাঁরা যতটা সাপোর্ট করেছেন তা ভুলবোনা। মেট্রন দিদি, নার্সিং স্টাফ এবং অন্যান্য সাপোর্ট স্টাফের নামগুলো আমার হৃদয়েই রইলো।



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল