শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মা ভেন্টিলেটরে, ছেলে খেলছেন দেশের অধিনায়ক হয়ে বিশ্বকাপে

শনিবার, অক্টোবর ৩০, ২০২১
মা ভেন্টিলেটরে, ছেলে খেলছেন দেশের অধিনায়ক হয়ে বিশ্বকাপে

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ ২৯ বছর পর ভারতকে বিশ্বকাপের মঞ্চে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে পাকিস্তান দর্শকদের আনন্দের কমতি নেয়, থাকবেই না কেন বিরাট কোহলির দলকে যে বিশ্বকাপের ম্যাচে এই প্রথমবার হারিয়েছে বাবর আজমরা। ২৪ অক্টোবর পাকিস্তান তাদের প্রথম এবং ঐতিহাসিক জয় তুলে নিয়েছে ঠিকই। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের মানসিক শক্তির প্রশংসা করতেই হয়। নিজের মাকে হাসপাতালে রেখে দেশের জন্য খেলে যাচ্ছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। 
 
ভারতের বিপক্ষে পাকিস্তানের এই জয়ে তিনজন নায়ক ছিলেন। বল হাতে শাহিন শাহ আফ্রিদি এবং ব্যাট হাতে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ওপেনিং জুটিতে সেদিন অপরাজিত থেকে পাকিস্তানকে তাদের কাঙ্ক্ষিত জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়েছিলেন তারা। জয়ের এই দিনে বাবরের মা ছিলেন হাসপাতালের ভেন্টিলেশনে। ক্রিকেট মাঠে বাবরকে দেখে একবারের জন্যও মনে হয়নি সে চিন্তিত।
 
বাবরের বাবাও সেদিন ম্যাচ দেখতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। ম্যাচ শেষে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় জয়ের পরে বাবরের বাবা গ্যালারিতে কান্নায় ভেঙে পড়েছিলেন। এরপরে সেদিন ম্যাচের আগের এক হৃদয়বিদারক ঘটনার কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তুলে ধরেন বাবরের বাবা আজম সিদ্দিকী। ৎ

তিনি লেখেন, ‘আমার দেশের মানুষের সত্যিটা জানার সময় এসেছে। আমাদের বাড়িতে সব থেকে বড় পরীক্ষার সামনে রয়েছি আমরা। ভারতের বিরুদ্ধে ম্যাচের দিন বাবরের মা ভেন্টিলেশনে ছিলেন।’

বাবরের বাবা এই ছবি দিয়ে আরো বলেন ক্রিকেটারদের অযথা আক্রমণ করে কথা বলবেন না তারা অনেক চাপের মধ্যেও দেশের হয়ে লড়াই করে।
 
ভারত হারিয়ে এমনিতেই সকলের প্রশংসায় ভাসছে বাবর আজমরা। তার মধ্যে জানা গেলো বাবরের এই চাপের মধ্যে দেশের হয়ে ম্যাচ খেলার কথা। সেদিন ভারতের সঙ্গে শুধু জিতেনি পাকিস্তান ভেঙেছে অনেক রেকর্ডও। পাকিস্তান ইতিমধ্যে ৩ ম্যাচে ৩ জয় নিয়ে তাদের সেমিফাইনাল যাত্রা নিশ্চিত করে নিয়েছে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল