শনিবার, ২০ এপ্রিল ২০২৪

অধিনায়কত্ব ছেড়ে দেওয়া নিয়ে যা বললেন রিয়াদ

বৃহস্পতিবার, নভেম্বর ৪, ২০২১
অধিনায়কত্ব ছেড়ে দেওয়া নিয়ে যা বললেন রিয়াদ

স্পোর্টস প্রতিবেদক: এবারের বিশ্বকাপটি ভুলে থাকতে চাইবেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু চাইলেও কি ভুলে থাকতে পারবে? অনেক অনেক দিন হয়তো যন্ত্রণায় পুড়বেন বাংলাদেশ এই আসরে দলকে নেতৃত্ব দেয়া রিয়াদ। দেশ থেকে কি একটা স্বপ্ন নিয়েই না এসেছিলেন, উঠতে চান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে। কিন্তু মাঠের লড়াইয়ে সেই প্রতিশ্রুতির কিছুই দেখা গেল না?

সুপার টুয়েলভের ৫ ম্যাচের সবগুলোয় হার টাইগারদের।  এমন মিশন শেষে সংগতভাবেই দায় নিতে হচ্ছে অধিনায়ককে। বৃহস্পতিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারের পর তোপের মুখেই পড়লেন মাহমুদউল্লাহ। তিনি কি এবার নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন? বিদায় বলবেন টি-টোয়েন্টি ক্রিকেটকে?

এমন প্রশ্নের মুখে দাঁড়িয়ে অবশ্য সতর্ক মাহমুদউল্লাহ। অধিনায়ক বললেন, এ নিয়ে তার মন্তব্য নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার অধিনায়কত্বের ভবিষ্যত ঠিক করবে। এবারের বিশ্বকাপের শেষ ম্যাচটি খেলে রিয়াদ বলছিলেন, ‘দেখুন, অধিনায়কত্বের বিষয়টা আমার হাতে নেই। এটা বোর্ডের সিদ্ধান্ত। আমার তরফ থেকে আমি সব সময় চেষ্টা করেছি দলটাকে আগলে রাখার। পারফরম্যান্স আদায় করার জন্য। সম্ভবত আমার অধিনায়কত্বে ঘাটতি ছিল। পারফরম্যান্স আদায় করতে পারিনি। অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত আসলে বোর্ড দেবে। এটি আমার হাতে নেই।’ 

এর আগেই টেস্ট থেকে অবসর নিতে চেয়েছেন রিয়াদ। সেটি অবশ্য মাথা উঁচু করে। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে শতরানের পর বিসিবির অনুরোধ ফিরিয়ে অবসরে যেতে চেয়েছিলেন তিনি। 

এবার পরিস্থিতি সম্পূর্ণ উল্টো। ব্যর্থতায় চাপা পড়ে থাকলেও এ নিয়ে মুখ খুললেন না তিনি। দুবাইয়ের সংবাদ সম্মেলন কক্ষে অধিনায়ক মাহমুদউল্লাহ প্রসঙ্গে পাল্টে দিতে শুধু বললেন, ‘না। এই মুহূর্তে ওরকম কিছু চিন্তা করছি না।' মানে এখনই অবসর ভাবনা নেই রিয়াদের মাথায়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল