বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সবজির বাজারে স্বস্তির অভাব

বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১
সবজির বাজারে স্বস্তির অভাব

নিজস্ব প্রতিবেদক। সপ্তাহের ব‍্যবধানে বেড়েছে সবজির দাম। বেশিরভাগ সবজি কেজিতে ২০ থেকে ৩০টাকা পর্যন্ত বেড়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) রাজধানীর বেশ কিছু বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজারে প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ১৪০ টাকা, গাজর ১২০ টাকা, সিম ৮০ টাকা, গোল বেগুন ৮০ টাকা, লম্বা বেগুন ৬০ টাকা, করলা ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিকেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, লতি ৬০ টাকা, কাকরোল ৮০ টাকা, মুলা ৬০ টাকা, শসা ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা, পেঁপে ৪০ টাকা ও কাঁচামরিচ ১২০ টাকায়।

ফুলকপি প্রতিপিস ৫০ টাকা, পাতাকপি ৫০ টাকা, চাল কুমড়া প্রতিপিস ৪০ টাকা, প্রতিপিস লাউ আকারভেদে ৮০ টাকা ও লেবুর হালি ১৫-২০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

বাজারে আলু বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি ধরে। দেশি পেঁয়াজ প্রতিকেজি ৫৫-৫০ টাকা, ইন্ডিয়ান ও মিয়ানমারের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

এছাড়া শুকনো মরিচ প্রতিকেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুন ৮০ থেকে ১৩০ টাকা, দেশি আদা ৭০ থেকে ৮০ টাকা, চায়না আদা ১৬০ টাকা, হলুদের গুড়া ১৬০ টাকা থেকে ২২০ টাকা, ইন্ডিয়ান ডাল ৯০ টাকা ও দেশি ডাল প্রতিকেজি বিক্রি হচ্ছে ১১০ টাকায়।

এসব বাজারে ভোজ্যতেলের প্রতিলিটার খুচরা বিক্রি হচ্ছে ১৬০ টাকা। এছাড়া বাজারে বিভিন্ন ব্র্যান্ডের তেলের লিটার বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬০ টাকায়।

বাজারে কমেছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৫০ টাকা। বেড়েছে লেয়ার মুরগির দাম। ১০ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল