মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

বিশ্বখ্যাত টনি খাঁনের তত্ত্বাবধানে 'জুনিয়র সেফ' প্রশিক্ষণ কর্মশালা

বুধবার, নভেম্বর ১৭, ২০২১
বিশ্বখ্যাত টনি খাঁনের তত্ত্বাবধানে 'জুনিয়র সেফ' প্রশিক্ষণ কর্মশালা

সময় জার্নাল প্রতিবেদক : বিশ্বখ্যাত রন্ধনশিল্পী টনি খাঁনের সরাসরি তত্ত্বাবধানে শুরু হতে যাচ্ছে জুনিয়র শেফ প্রশিক্ষণ কর্মশালা। টনি খাঁন ইনস্টিটিউট অব স্কিলস ডেভেলপমেন্ট ফর কুলিনারি এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট আয়োজিত এই কর্মসূচির শ্লোগান নির্ধারণ করা হয়েছে- ‘নিজের টিফিন নিজেই করি’।

৫০০ টাকা ফি জমাদিয়ে নাম নিবন্ধনের সুযোগ পেয়েছেন আগ্রহীরা। রেজিস্ট্রেশনের শেষ দিন বৃহস্পতিবার (১৮ই নভেম্বর) ২০২১। 

কর্মশালায় শেখানোর বিষয় :

হাইজিন,
ফুড সেফটি, 
জুস মেকিং, 
ব্রেক ফাস্ট মেকিং ও
টিফিন মেকিং। 

প্রশিক্ষণের স্থান : টনি খান ইনস্টিটিউট অব স্কিলস ডেভেলপমেন্ট ফর কুলিনারি এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট। টিকেআইএসডি (TKiSD) আদাবর থানার বিপরীতে, রিং রোড, মোহাম্মদপুর, ঢাকা। 

উল্লেখ্য, টনি খাঁন বিশ্ব দরবারে সম্মান ও মর্যাদার সঙ্গে সমাদৃত বাংলাদেশী রন্ধন শিল্পী। ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, এশিয়ার বিভিন্ন দেশের নামকরা পাঁচ তারকা হোটেলগুলোর মূল তারকা টনি খান। প্রায় ৪২ বছরের হোটেল অভিজ্ঞতা তাঁর। বিশ্বখ্যাত এই সেফ মনেপ্রাণে বিশ্বাস করেন সফলতার জন্য সততা আর পরিশ্রমের কোনো বিকল্প নেই। 

রাজধানীর মোহাম্মদপুর এলাকার আদাবরে তিনি গড়ে তুলেছেন ‘টনি খাঁন ইন্সটিটিউট অব স্কিলস ডেভেলপমেন্ট ফর কুলিনারি এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’। 

১৯৭৮ সালে তরুণ বয়সে সিঙ্গাপুর যাত্রা। অজানা-অচেনা দূরদেশে হোটেলে চাকুরীর সূচনা। তারপর কেবলই এগিয়ে চলা। জানার অদম্য স্পৃহা তাঁর। দীর্ঘপথচলায় বন্ধুত্ব গড়েছেন পৃথিবীর প্রায় সব খাদ্য উপাদানের সঙ্গে। কাজের সাথে পড়ালেখাও চালিয়ে গেছেন এই অদম্য বীর। সিডনি ইউনিভার্সিটি থেকে হিউম্যান নিউট্রিশনে অর্জন করেছেন ডক্টরেট ডিগ্রি। 

কৃতিত্বের সঙ্গে কাজ করেছেন আমেরিকা, ক্যারিবিয়ান, অস্ট্রেলিয়া, মিডলইস্ট, নিউগিনি, ফ্রান্স, নেদারল্যান্ডস, চীন, নিউজিল্যান্ড, পাকিস্তান, মোজাম্বিক, আফ্রিকা প্রভৃতি দেশে। 

১৯৯৮ সালে মেলবোর্নে ঘোষিত টপ টেন শেফ অব দ্য ওয়ার্ল্ড (তালিকায় সেরা দশজনের একজন) এবং ১৯৯১ সালে পিএনজির শেফ অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পান এই কীর্তিমান বাংলাদেশি রন্ধনশিল্পী।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল