শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নবীন ৫০ উদ্যোক্তাকে সম্মাননা দিলো আস-সুন্নাহ ফাউন্ডেশন

রোববার, নভেম্বর ২৮, ২০২১
নবীন ৫০ উদ্যোক্তাকে সম্মাননা দিলো আস-সুন্নাহ ফাউন্ডেশন

সময় জার্নাল প্রতিবেদক: আস-সুন্নাহ ফাউন্ডেশন নবীন উদ্যোক্তা সম্মাননা-২০২১ সম্পন্ন হয়েছে। যারা নিজের উদ্ভাবনী শক্তি এবং শ্রম দিয়ে সমাজের কল্যাণে ভূমিকা রাখেন, নিজের উদ্ভাবনী শক্তির কল্যাণকর ব্যবহারের মাধ্যমে দায়িত্ব-সচেতনতার পরিচয় দেন— এরূপ ৫০জন নবীন উদ্যোক্তাকে এ সম্মাননা দেয়া হয়।

শনিবার (২৭ নভেম্বর)  রাজধানীর কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে সম্মাননা প্রদান করা হয়।

নিজের উদ্যোগ বা ব্যবসায় ইসলামের নীতিসমূহ এবং কালচার অনুসরণের চেষ্টা করেন এমন ৩ হাজার উদ্যোক্তা থেকে ধাপে ধাপে বাছাই করে ৫০ জন উদ্যোক্তাকে এই সম্মাননার জন্য নির্বাচিত করা হয়।

মানুষকে হালাল উপার্জনে উৎসাহিত করা, হালাল কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখা ও তরুণদেরকে কর্মমুখী করা আস-সুন্নাহ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। যারা নতুন নতুন বিষয় উদ্ভাবন করছেন, নতুন নতুন ব্যবসায়িক উদ্যোগ গ্রহণ করে, ইসলামের অনুশাসন মেনে পরিচালনার চেষ্টা করছেন— প্রকারান্তরে তারা আস-সুন্নাহ ফাউন্ডেশনের লক্ষ্য বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করছেন। এজন্য আস-সুন্নাহ ফাউন্ডেশন তাদেরকে উৎসাহিত করার জন্য সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে।

নবীন উদ্যোক্তা সম্মাননার মাধ্যমে নবীন উদ্যোক্তাদেরকে স্বীকৃতি ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে উৎসাহ প্রদান, পারস্পরিক সহযোগিতার পরিবেশ তৈরি, সহায়ক প্রকল্পের জন্য যোগ্য উদ্যোক্তাদের সন্ধান লাভ করা ছিল আস-সুন্নাহ ফাউন্ডেশনের লক্ষ্য।

অনুষ্ঠানের শুরুতে মার্কেটিংয়ের বিভিন্ন পদ্ধতি ও শরয়ী দিক-নির্দেশনামূলক কর্মশালা পরিচালনা করেন যথাক্রমে সরোবরের চিফ মার্কেটিং অফিসার শরীফ আবু হায়াত অপু ও আইএফএ কনসাল্টেন্সির কো-ফাউন্ডার মুফতী ইউসুফ সুলতান।

সকাল নয়টায় সম্মাননা অনুষ্ঠান শুরু হয়ে সম্পন্ন হয় বিকাল তিনটায়। সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসা দারুর রাশাদের মুহাদ্দিস মাওলানা লিয়াকত আলী, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহ আলম জাতীয় রাজস্ব বোর্ডের কমিশনার জনাব জাকির হোসন, রাহবার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান মুফতী সাইফুল ইসলাম, শায়খ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, দৈনিক আলোকিত বাংলাদেশের সহ-সম্পাদক আলী হাসান তৈয়ব, ইঞ্জিনিয়ার এস এম নাহিদ হাসান, লেখক সাইমুম সাদী, বিশিষ্ট ব্যবসায়ী তানবীর আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান রাসেল প্রমুখ।

সম্মাননা অনুষ্ঠানে সেরা দশজন উদ্যোক্তাকে পঞ্চাশ হাজার টাকা করে প্রাইজমানি, সম্মাননা স্মারক সার্টিফিকেট, ক্রেস্ট, ব্যবসা সংক্রান্ত বই ইত্যাদি প্রদান করা হয়। অন্যান্য উদ্যোক্তাদের প্রদান করা হয় সম্মাননা স্মারক সার্টিফিকেট, ক্রেস্ট, ব্যবসা সংক্রান্ত বই ইত্যাদি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল