শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খাগড়াছড়ির বৃক্ষপ্রেমী ইউপি চেয়ারম্যান সুজন চাকমার দশ হাজার আম চারা বিতরণ

বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
খাগড়াছড়ির বৃক্ষপ্রেমী ইউপি চেয়ারম্যান সুজন চাকমার দশ হাজার আম চারা বিতরণ

দেব প্রসাদ ত্রিপুরা : খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃক্ষপ্রেমী  সুজন চাকমা ব্যক্তিগত উদ্যোগে দশ হাজার বার্মিজ /রাংগুই জাতের আমচারা সম্পূর্ণ বিনামূল্যে ৩০০ জন ক্ষুদ্র চাষীর মধ্যে বিতরণ করেছেন । তন্মধ্যে ৩৫০ টি চারা এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বরাদ্দ দিয়েছেন বলে জানান চেয়ারম্যান । বৃহস্পতিবার (৮ জুলাই ) ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে চারাগুলো নিজ হাতে চাষীদের মধ্যে বিতরন করেন তিনি । 

চারা বিতরণের পূর্বে পরিষদের হলরুমে চাষিদের চারা রোপণ ও পরবর্তী পরিচর্যার বিষয়ে পরামর্শ ও মতবিনিময় সভার আয়োজন করা হয় ।   এসময় চেয়ারম্যান বলেন, "এক ইঞ্চি জমিও পতিত রাখা যাবে না"- মাননীয় প্রধানমন্ত্রীর এ আহ্বানে অনুপ্রাণিত হয়ে আমি এ উদ্যোগ নিয়েছি।  চেয়ারম্যানের এই মেয়াদে আমি কমপক্ষে দেড় লক্ষাধিক ফলজ চারা এসব ক্ষুদ্র চাষীদের মধ্যে বিতরণ করবো ।" তিনি আরো বলেন,  পরিবেশের জন্য সবুজায়নের পাশাপাশি অর্থনৈতিকভাবেও জনগনকে স্বাবলম্বী করে তোলার চেষ্টা করবো। 

চারা বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার জহির উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা গায়ত্রী খীসা ও পরিষদের সদস্যগণ।

বৃক্ষপ্রেমী হিসেবে এলাকায় সুপরিচিত শ্রেষ্ঠ ফলজ বাগানী (উদ্যোক্তা) হিসেবে প্রধানমন্ত্রীর স্বর্ণপদকসহ কৃষিতে একাধিক পুরস্কার পাওয়া সুজন চাকমা সদর উপজেলাধীন ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের তিন মেয়াদের নির্বাচিত মেম্বার এবং বর্তমান  চেয়ারম্যান । তাঁর প্রায় আড়াই শতাধিক একর জমিতে বিভিন্ন দেশি বিদেশি ফলজ বাগান রয়েছে ।    

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল