শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সৌদির সাথে মিল রেখে ফরিদপুরের ১০ গ্রামে ঈদুল আজহা পালন

শনিবার, জুলাই ৯, ২০২২
সৌদির সাথে মিল রেখে ফরিদপুরের ১০ গ্রামে ঈদুল আজহা পালন

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দুই ইউনিয়নের ১০ গ্রামের মানুষ ঈদুল আজহা উদযাপন করেছেন।

শনিবার (৯ জুলাই) সকাল ৮টার দিকে সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করেন তারা। পরে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য পশু কোরবানি দেন।

 উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১০টি গ্রামের মানুষ ঈদের নামাজ শেষে পশু কোরবানি দিচ্ছেন।

রাখালতলী পুরাতন মসজিদের ইমাম  সকাল ৮টায় ঈদুল আজহার নামাজ পড়ান। এ ছাড়াও স্থানীয় মাইটকোমরা পুরাতন জামে মসজিদ, নতুন জামে মসজিদ, কাটাগড় পুরাতন জামে মসজিদ, দিঘিরপাড় জামে মসজিদ, বারাংকুলা গ্রামে পবিত্র ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে শেখর ইউনিয়নের মাইটকোমরা গ্রামের বাসিন্দারা জানান, আমাদের এলাকার কিছু সংখ্যক মানুষ দীর্ঘদিন ধরে একদিন আগে ঈদ উদযাপন করে আসছেন। সে অনুযায়ী তারা একদিন আগে ঈদের নামাজ পড়েন। আমরা গ্রামের বাকিরা আগামীকাল রবিবার ঈদ পালন করবো।

মাইটকোমরা গ্রামের বাসিন্দা মোজাম্মেল শিকদার ও আবুল হোসেন  জানান, জন্মের পর থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছি। সে মোতাবেক আজ ঈদুল আজহার নামাজ আদায় করলাম।

শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল আহমেদ জানান, ইউনিয়নের মাইটকুমড়া জামে মসজিদে সকাল ৮টায়, সহস্রাইল গ্রামে সকাল ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাটাগড় ও দিঘীরপাড় গ্রামের কয়েক হাজার মানুষ আগাম ঈদ উদযাপন ও কোরবানি দেন।


এ বিষয়ে রুপাপাত ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজার রহমান জানান, রূপাপাত ও পাশের শেখর ইউনিয়নের ১০ গ্রামের কয়েক হাজার মানুষ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আগাম ঈদ উদযাপন করে আসছেন। সে হিসেবে শনিবার তারা ঈদ উদযাপন করেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল