শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নির্ধারিত সময়ের ১ বছর পার হলেও শেষ হয়নি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবনের কাজ

রোববার, জুলাই ২৪, ২০২২
নির্ধারিত সময়ের ১ বছর পার হলেও শেষ হয়নি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবনের কাজ

মুকবুল হোসেন:মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণাধীন ভবনের কাজ  ধীরগতিতে চলছে। সরজমিনে দেখা যায় ঢালি কনস্ট্রাকশন লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান, গত ১ জুন ২০১৭ তারিখে নির্মাণা কাজ শুরু করে। কাজ শুরু করার ৫৪০ তম কার্য দিবসে কাজ সম্পন্ন করে দেয়ার  কথা থাকলেও। নির্ধারিত সময় অতিবাহিত হয়েছে প্রায় এক বছর পূর্বে। আজও শেষ হয়নি ভবনের অনেক কাজ। 

কাজ সম্পন্ন না হওয়ায় প্রতিষ্ঠান শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা সুবিধা সহ অন্যান্য যথাযথ সুবিধা বঞ্চিত থাকার  কথা জানালেন অধ্যক্ষ হাফিজুর রহমান। তিনি জানান, শিক্ষার্থীদের  কারিগরি শিক্ষায় ব্যবহারিক শিক্ষা সুবিধা ব্যহত সহ একাডেমিক বিভিন্ন কাজের বিঘ্ন ঘটছে। পাঁচতলা ভবনের নিচ তলায় ল্যাবরেটরি কক্ষ তৈরির কাজ ঠিকাদারি প্রতিষ্ঠান এখনও শুরু করেননি। নির্মাণাধীন ধার্য সময় অতিবাহিত হওয়ার পরও বহুবার ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ শেষ করার তাগিদ দেয়া হয়েছে কিন্তু তাতে কোন লাভ হয়নি।

উপসহকারী প্রকৌশলী শিক্ষা বিভাগ বেলায়েত হোসেন জানান ঠিকাদারকে কাজ করার জন্য বারবার তাগিদ দেয়া হচ্ছে। একই ঠিকাদার নয়টি সরকারি টেকনিক্যাল এন্ড স্কুল কলেজের কাজ পেয়েছে। স্বল্প সময়ে কাজ শেষ করার জন্য বারবার ঠিকাদারি প্রতিষ্ঠানকে তাগিদ দেয়া হচ্ছে।

্নির্বাহী প্রকৌশলী শিক্ষা বিভাগ মৌরিন আক্তার জানান, শিক্ষাসচিব  ল্যাবরেটরি কাজ করার জন্য নিচতলার একটি রুমের কাজ করে দেয়ার জন্য বলেছেন। জরুরী ভিত্তিতে ঠিকাদার কে নীচতলায় একটি রুম সম্পূর্ণ করার তাগিদ দেওয়া হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল