শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ডিসেম্বরের মধ্যে ২৪টি খেলার মাঠ উদ্ধার করা হবে : মেয়র আতিক

শনিবার, নভেম্বর ২৬, ২০২২
ডিসেম্বরের মধ্যে ২৪টি খেলার মাঠ উদ্ধার করা হবে : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় আগামী ডিসেম্বরের মধ্যে ২৪টি খেলার মাঠ উদ্ধার করে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

 রোববার (২৭ নভেম্বর) সকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান। 

মো. আতিকুল বলেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে। নৈতিকতার শিক্ষা অর্জন করতে হবে। বড়দের ও শিক্ষকদের শ্রদ্ধা করতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশ নিতে হবে। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা খুবই জরুরি। খেলাধুলা নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে।'

ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুবসমাজকে সম্পৃক্ত করতে আমি চেষ্টা করে যাচ্ছি। আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩১টি প্লট হয়ে গিয়েছিল, আমরা তা উদ্ধার করেছি, এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। 

মাঠ উদ্ধারের বিষয়ে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা আমাদেরকে আপনারা জানান কোথায় মাঠ দখল হয়ে আছে, সবাইকে সঙ্গে নিয়ে আমরা ঢাকা শহরের মাঠগুলো উদ্ধার করব।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও অংশগ্রহণ বাড়াতে হবে। আমাদের নারীরা অনেক এগিয়ে গেছে। কিছুদিন আগে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।'

উল্লেখ্য, সরকারি তিতুমীর কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় অংশ নিয়েছে কলেজের ২২টি বিভাগ। এছাড়াও নারী শিক্ষার্থী ফুটবলারদের জন্য আলাদা দুটি দল রয়েছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন। বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বেলুন উড়িয়ে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন টুর্নামেন্ট আয়োজনের আহ্বায়ক শিক্ষক মোজাফফর হোসেন, ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. নাছির, ৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম, তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা বানু, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আমজাদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মানিক হোসেন মানিক, বর্তমান সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান জুয়েল মোড়লসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল