বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

নাটোরে নকল আইসক্রিম ও ভেজাল গুড় জব্দ, আড়াই লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২
নাটোরে নকল আইসক্রিম ও ভেজাল গুড় জব্দ, আড়াই লাখ টাকা জরিমানা

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:
নাটোরের লালপুরে দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠিত কোম্পানীর ট্রেড মার্ক ব্যবহার করে নকল আইসক্রিম ও ভেজাল গুড় তৈরির দায়ে ৪টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করেছে নাটোর র‌্যাব আর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয় । এ সময় বিপুল পরিমাণ নকল ও ভেজাল পণ্য জব্দ করে তা ধ্বংশ করা হয়েচে।
মঙ্গলবার দুপুরে নাটোর র‌্যাব অফিসের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নাটোর কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর এ তথ্য জানিয়েছেন। তারা জানান, সোমবার রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে নাটোর জেলার লালপুর উপজেলা বাজারের শ্রাবণী আইসক্রিম ফ্যাক্টরির স্বত্বাধিকারী কোরবান আলীকে (৬৫) এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বড়াইগ্রামের আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে চিনি, চুন, ফিটকিরি, কাপড়ের রঙ ও সোডা মিশ্রিত করে ভেজাল গুড় তৈরির অপরাধে ভেজাল গুড়ের মালিক সলিম উদ্দিন প্রামাণিক (৪৫), আব্দুল মান্নান (৪৫) ও আতিয়ার রহমানকে (৩২) কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোট ৬২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় এক হাজার ৮শ কেজি ভেজাল গুড়, ৯০০ লিটার ভেজাল চিনির সিরাপ, ১০ কেজি চুন, ১০০ গ্রাম কাপড়ের রঙ, ২ কেজি ১০০ গ্রাম  ফিটকিরি, ১০০ গ্রাম সোডা  জব্দ ও পরে ধ্বংস করা হয়। জরিমানার ২ লাখ ৫২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে বলেও কর্মকর্তারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল