শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জামালপুরে টোকাই সমিতির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

রোববার, ডিসেম্বর ১৮, ২০২২
জামালপুরে টোকাই সমিতির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

মো: ইমরান মাহমুদ, জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে টোকাই সমিতির উদ্যোগে প্রায় অর্ধশতাধিক অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিতের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

শনিবার (১৭ নভেম্বর) বিকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের দামোদরপুর চরে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। কানাডার টরেন্টো প্রবাসী ও এ সংগঠনের অন্যতম সংগঠক মোহাম্মদ ফিরোজুর রহমান এর আর্থিক সহায়তা করেন।

এসময় উপস্থিত ছিলেন, টোকাই সমিতি সরিষাবাড়ী শাখার সংগঠক আসাদুজ্জামান, শরিফুজ্জামান, শেখ সজীবসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আসাদুজ্জামান জানান, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। মানবতার সেবায় আমরা সকলেই মানুষের পাশে দাঁড়াবো এবং বৈষম্যহীন বাংলাদেশ গড়ে তুলবো। টোকাই সমিতির নিয়মিত কার্যক্রমের মধ্যে শীতবস্ত্র বিতরণ একটি কাজ।

তিনি বলেন, টোকাই সমিতির কাজই হচ্ছে সমাজের দরিদ্র, সুবিধাবঞ্চিত শিশুদের খুঁজে খুঁজে বের করে তাদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া। উপজেলার চরাঞ্চলে শীতের প্রকোপ বেশি। এছাড়াও দরিদ্র ও অসহায় মানুষের সংখ্যাও বেশি। তাই এসকল প্রত্যন্ত অঞ্চলের মানুষের যাতে শীতের কষ্ট লাঘব হয় তারজন্য এ এলাকার প্রায় অর্ধশতাধিক দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হলো। সামনে আরো কিছু প্রত্যন্ত অঞ্চলে শীতবস্ত্র বিতরণ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ১৯৮৫ সালে সমিতির পদযাত্রা শুরু হয়। মাঝে ২৫ বছর কার্যক্রম বন্ধ ছিলো। নতুন করে কয়েক বছর যাবৎ আবারো কার্যক্রম শুরু হয়েছে। ২১ সদস্যের একটি আহবায়ক কমিটি আছে, যাদের মধ্যে বর্তমানে ১০ জনই দেশের বাইরে অবস্থান করছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল