শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

দিনাজপুরে বিএনপি-জামায়াতের স্মরণকালের বিশাল গণমিছিল, আটক ১৫

শনিবার, ডিসেম্বর ২৪, ২০২২
দিনাজপুরে বিএনপি-জামায়াতের স্মরণকালের বিশাল গণমিছিল, আটক ১৫

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুরে বিএনপি ও জামায়াতের স্মরণকালের বিশাল গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। পুলিশের অনুমতি নিয়ে ১০ দফা বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। অন্যদিকে পুলিশী বেষ্টনী ভেদ করে বিশাল বিক্ষোভ মিছিল করেছে
জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি, হামলা-মামলার প্রতিবাদে ও কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে দিনাজপুর জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২৪ ডিসেম্বর-২০২২) বেলা ১২টায় জেল রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, দলের রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, সাধারণ সম্পাদক বখতিয়ার আহমেদ কচি প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে শেষে দলীয় কার্যালয়রে সামনে থেকে এক বিশাল গণমিছিল বের হয়ে শহরের মডার্ণ মোড়, নিমতলা মোড়, মুন্সিপাড়া হয়ে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিলে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোকাররম হোসেন, সাংগঠনিক সম্পাদক হাসনাহেনা চৌধুরী হিরা, আমিনুল ইসলাম মুন্না, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মন্ডল বুকুল, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ আবু বকর সিদ্দিকসহ দিনাজপুর জেলা বিএনপি, কোতয়ালী
বিএনপি, পৌর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, মহিলাদল, কৃষকদল, শ্রমিকদল, তাঁতীদলসহ বিভিন্ন উপজেলা হতে আগত বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

অন্যদিকে দিনাজপুর রেল স্টেশন চত্তর হতে বাংলাদেশ জামায়াতে ইসলামী দিনাজপুর জেলা শাখার নেতাকর্মীদের এক বিশাল গণমিছিল বের হয়ে পৌরসভা মোড় হয়ে দিনাজপুর জেনারেল হাসপাতালের সাসনে গিয়ে শেষ হয়। এ সময় মিছিলকারীদের প্রতিরোধের চেষ্টা করে কোতয়ালী থানা পুলিশ। তবে পুলিশী বেষ্টনী ভেদ করে জামায়াতের নেতাকর্মীরা শ্লোগান দিয়ে
শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দিনাজপুর জেনারেল হাসপাতালের সামনে গিয়ে মিছিল শেষ করে। মিছিলের আগে দুইজনকে এবং মিছিল শেষে শহরের বিভিন্ন এলাকায় ও অটোরিক্সায় তল্লাশী করে জামায়াত-শিবির সন্দেহে কয়েকজনকে আটক করে পুলিশ। এ রিপোর্ট লিখা পর্যন্ত চিরিরবন্দর উপজেলার আতাহার আলী (৫৫) ও হাসিনুর রহমানসহ (৩৫) অন্তত ১৫ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে খবর পাওয়া গেছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল