শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মার্তিনেজকে বিদায় করে দিতে চায় ভিলা!

সোমবার, ডিসেম্বর ২৬, ২০২২
মার্তিনেজকে বিদায় করে দিতে চায় ভিলা!

স্পোর্টস ডেস্ক:

কদিন আগেই ইংল্যান্ডে ফিরলে এমিলিয়ানো মার্তিনেজের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছিলেন অ্যাস্টন ভিলা কোচ উনাই এমেরি। বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জেতার পর এ গোলরক্ষকের অশ্লীল অঙ্গভঙ্গি পছন্দ হয়নি তার। এরমধ্যেই গুঞ্জন উঠেছে এমিলিয়ানোকে ক্লাবেই আর চাইছেন না এ কোচ। এই জানুয়ারিতেই তাকে বিক্রি করে দিতে চায় ক্লাবটি।

আগের দিন ইউরোপের ফুটবলে ট্রান্সফার সংক্রান্ত অন্যতম বড় সংস্থা 'ফিকাজেস' জানিয়েছে, খুব দ্রুতই এমিলিয়ানো বিক্রি করে দিতে চায় ভিলা। আর কয়েক দিন পর শুরু হওয়া শীতকালীন ট্রান্সফার উইন্ডোই কাজে লাগাতে চায় দলটি। মূলত মার্তিনেজের আচার-আচরণ নিয়ে সন্তুষ্ট নন এমেরি। তার জায়গায় সেভিয়ার ইয়াসিন বুনুকে নেওয়ার চেষ্টা চালাচ্ছে ক্লাবটি।

কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসরের সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস জিতে নেওয়ার পর সেটা নিয়ে অনেকটা অশ্লীল ভঙ্গি করেন এমিলিয়ানো। এছাড়া ম্যাচশেষে ড্রেসিং রুমে সতীর্থদের সঙ্গে উদযাপনের সময় ৩০ বছর বয়সী এই গোলরক্ষকের বিরুদ্ধে ওঠে ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে অপমানের অভিযোগ।

এছাড়া বিশ্বকাপ শেষে আর্জেন্টিনায় ফিরে দেশবাসীর সঙ্গে আনন্দ ভাগাভাগির সময়ও এমিলিয়ানোর উদযাপন জন্ম দেয় বিতর্কের। এমবাপের মুখের আকৃতির একটি শিশু পুতুল কোলে নিয়ে ঘুরতে দেখা যায় তাকে। সামাজিক মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে সেই ছবি। অনেকেই একে আখ্যা দেন 'অখেলোয়াড়সুলভ আচরণ' হিসেবে।

এ সকল কারণেই বিরক্ত কোচ এমেরি। খেলোয়াড়দের কিছু আদর্শ থাকা উচিৎ বলে মনে করেন তিনি, 'সে কেমন পারফর্ম করেছে ও এরপর আমাদের হয়ে কীভাবে (ম্যাচ) জিতবে সেটাতে মনোযোগ দিতেই পছন্দ করব আমি। তার সঙ্গে কথা বলবো কারণ তার সেই বিষয়টিও নিয়ন্ত্রণে আনতে চাই আমি, তার আবেগ। আমাদের কিছু আদর্শ থাকতে হবে। আচরণের দিকে আমাদের খেয়াল রাখতে হবে যখন আমরা প্রতিপক্ষ খেলোয়াড় ও নিজেদের সঙ্গে থাকি।'

২০১২ সালে আর্সেনালের সিনিয়র দলে অভিষেকের পর বেশির ভাগ সময় ধারে বিভিন্ন ক্লাবে খেলেছেন এমিলিয়ানো। তবে ২০২০ সালে চার বছরের চুক্তিতে যোগ দেন অ্যাস্টন ভিলায়। শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে প্রথম ম্যাচেই পেনাল্টি ফিরিয়ে শুরু। সে আসরে অসাধারণ পারফরম্যান্স করেন তিনি। রাখেন ১৫টি ক্লিনশিট। যা ক্লাবটির ইতিহাসে সাবেক গোলরক্ষক ব্রাড ফ্রেইডেলের সমান সর্বোচ্চ ক্লিনশিট রাখার রেকর্ড। এমনকি সে আসরে ক্লাবটির 'প্লেয়ার অব দ্য সিজন'ও নির্বাচিত হন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল